অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ৮ মে ২০২১, শনিবার | সর্বশেষ আপডেট: ১১:০০ পূর্বাহ্ন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দিন বদলের অভিযাত্রায় উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শেখ হাসিনা  বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রেরণের মাধ্যমে স্বপ্নের সীমানাকে পৌঁছে দিয়েছেন মহাকাশে। নিজস্ব অর্থায়নে আমাদের সক্ষমতা ও গর্বের প্রতীক পদ্মা সেতুর কাজ প্রায় শেষ পর্যায়ে, দুর্বার গতিতে এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল এবং তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রোরেল। গতকাল তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে ঐতিগাসিক ৭ই মে দিনটি স্মরণ করে এসব কথা বলেন। ২০০৭ সালের এই দিনে তৎকালীন তত্ত্বাধায়ক সরকার ঘোষিত জরুরি অবস্থা চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে শত প্রতিকূলতা উপেক্ষা করে গণতন্ত্র পুনরুদ্ধার করতে দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার সাহসী ও বিচক্ষণ নেতৃত্বের কারণে বাংলাদেশে করোনার প্রথম ঢেউ মোকাবিলা করে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। বিশ্বের অনেক উন্নত দেশ যেখানে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে সেখানে শেখ হাসিনার সাহসী ও বিচক্ষণ নেতৃত্বে জীবন ও জীবিকার মাঝে সমন্বয় করে করোনা কিছুটা নিয়ন্ত্রণে এনেছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোনো অন্যায় করেনি বলে বুকে ছিল তার অসীম সাহস উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এদেশের মাটি ও মানুষই শেখ হাসিনার রাজনীতির মূল শক্তি।
তাইতো কোনো ষড়যন্ত্রই দেশরত্ন শেখ হাসিনাকে সেদিন ঠেকিয়ে রাখতে পারেনি। শেখ হাসিনা রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেছিলেন বলেই প্রত্যক্ষ করেছেন ইতিহাসের নানান বাঁকবদল জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পিতা মুজিব শেখ হাসিনার রাজনীতির গুরু। পিতার মতোই ভালোবাসেন দেশের মানুষকে। তিনি বলেন, তাইতো গণতন্ত্রকে শৃঙ্খলমুক্ত করতে শত বাধা পেরিয়ে বঙ্গবন্ধু কন্যা দেশে এসেছিলেন বলেই সেদিন জনগণের চাপে তত্ত্বাবধায়ক সরকার বাধ্য হয়েছিল নির্বাচন দিয়ে সরে যেতে। ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট  নিরঙ্কুুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্বভার গ্রহণ করেন। তিনি বলেন, দায়িত্ব গ্রহণের পর দেশরত্ন শেখ হাসিনা শুরু করেন সংকটের আবর্তে নিমজ্জমান অবস্থা থেকে দেশকে পুনরুদ্ধার করে একটি সুখী সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্র গড়ে তোলার সংগ্রাম। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের রায় ও যুদ্ধাপরাধীদের বিচার করে জাতিকে করেন পাপমুক্ত উল্লেখ করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শেখ হাসিনার হাত ধরেই এসেছে সমুদ্র বিজয়, দীর্ঘদিনের সীমান্ত সমস্যার সমাধান তার অসামান্য কূটনৈতিক দক্ষতারই পরিচায়ক। বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম এবং উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনের ইতিহাসে ৭ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন একটি তাৎপর্যপূর্ণ ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিন উপলক্ষে প্রতিবছর বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কিন্তু এবছর বৈশ্বিক মহামারি করোনার কারণে সৃষ্ট সংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কর্মসূচি পরিহার করা হয়েছে। তবে বাঙালির চিরঞ্জীব আশা ও অনন্ত অনুপ্রেরণার উৎস দেশরত্ন শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ঘরে বসেই দোয়া করার জন্য দলের সর্বস্তরের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান। এছাড়াও  ওবায়দুল কাদের  আগামী ১৭ই মে শেখ হাসিনার  ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ মাহফিলের মাধ্যমে দিবসটি পালন করতে মসজিদ-মন্দির ও প্যাগোডায় বিশেষ প্রার্থনার জন্য অনুরোধ জানান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন গণমাধ্যমে করোনার কারণে  পদ্মা সেতুর মেয়াদ  আরো দুই বছর বাড়ানো হয়েছে বলে যে প্রতিবেদন করা হয়েছে তা সত্য নয়। মন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী বছর জুনের মধ্যেই পদ্মা সেতুর কাজ সমাপ্ত হবে এবং যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

trend

২০২১-০৫-০৯ ১৪:১১:৩৮

GAJA KHOR CHARA KI KEU EMON KOTHA KOI ? MANUS KHAITYE PARE NA UNI ACHE UNNOONE EGIYE JACCE.EKMATRO UNNOON HOCCHE ONADER BANK BALANCE, R GORIBER GUYAI BAS.

একজন দেশের মানুষ

২০২১-০৫-০৯ ১৩:১৬:২৯

গতি এমনি এমনি বাড়ছেনা, ওবায়দুল হক সাহেব কোটি টাকা দামের গড়ি হাতে লাগাইয়ে পিছনে থেকে টেলে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে!!!!

Mohd. Nazrul Islam

২০২১-০৫-০৯ ০৯:৫৩:১৮

Really true, we want continuation of development by the grace of Almighty Allah.

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

মীরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ২

২২ জুন ২০২১

মীরসরাই উপজেলার ইকোনমিক জোন এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় ২ আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ...

ভালুকায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩

২২ জুন ২০২১

ময়মনসিংহের ভালুকায় সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল ভোর রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ...

বিএনপি সরকারের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার করছে: ওবায়দুল কাদের

২২ জুন ২০২১

বিএনপি সরকারের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ...

অযৌক্তিক ফি প্রত্যাহার ও টিকা দিয়ে হল খোলার দাবি ঢাবি ছাত্রলীগের

২২ জুন ২০২১

আবাসন ও পরিবহনসহ অযৌক্তিক সব ফি প্রত্যাহার এবং শিক্ষার্থীদের জন্য টিকা নিশ্চিত করে হল খুলে ...

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের কমিটি গঠন

২২ জুন ২০২১

জেলার সুধীসমাজের অংশগ্রহণে  মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ ও সরকারি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদ গঠন উপলক্ষে মতবিনিময় ...

মগবাজারে চিকিৎসকের রহস্যজনক মৃত্যু

২২ জুন ২০২১

রাজধানীর হাতিরঝিল থানাধীন মগবাজার পেয়ারাবাগের একটি বাসায় মোহাম্মদ জিহানুল আলিম (৫৫) নামের এক ব্যক্তির রহস্যজনক ...

কিশোর গ্যাংয়ের ১৬ সদস্য অস্ত্রসহ আটক

২২ জুন ২০২১

রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থানা এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ১৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। ...

কুমিল্লায় ৯ কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার

২২ জুন ২০২১

কুমিল্লায় ৩ টন গাঁজা ও ইয়াবাসহ প্রায় ৯ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। গত ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



সিলেটে স্ত্রী শিপার স্বীকারোক্তি

১০টি ঘুমের ওষুধ খাইয়ে আনোয়ারকে হত্যা করেছি

সিলেট-৩ উপনির্বাচন

হাবিবে একাট্টা আওয়ামী লীগ

DMCA.com Protection Status