আল্লাহর রঙে রঙিন হওয়ার মাস

মাওলানা এম এ করিম ইবনে মছব্বির

শেষের পাতা ৭ মে ২০২১, শুক্রবার

আজ চব্বিশতম রমজান। মহান আল্লাহ্‌ পাক রাব্বুল আলামীন পবিত্র কুরআনুল করিমে ঘোষণা করেন যে, আমি তাদের প্রতি ক্ষুধা, দরিদ্রতা ও রোগ-ব্যাধি চাপিয়ে দিয়েছি, তারা যেন নম্রতা প্রকাশ করে আমার সামনে নতি স্বীকার করে (সূরায়ে আল আনআম ৬, ৪২)। আজ দীর্ঘ একবছরেরও উপরে গোটা পৃথিবীব্যাপী করোনাভাইরাসের ভয়াল থাবাতে মানব জাতি আতঙ্কিত। করোনাভাইরাস আমাদের জীবনযাত্রাকে পর্যুদস্ত করে দিচ্ছে। করোনাভাইরাস থেকে আমাদের সামনে কি অশনি সংকেত রয়েছে তা একমাত্র মহান আল্লাহ্‌ পাকই ভালো জানেন। গিরগিটি যেমন রং বদলায় তদ্রূপ করোনা ভাইরাসও রং বদলায়। আকাশের যেমন রং পরিবর্তন হয়, করোনাভাইরাসেরও রং পরিবর্তন হয়। কিন্তু ছিবগাতাম মিনাল্লাহি অর্থাৎ মহামহিম আল্লাহ্‌র রংয়ে রঙিন হয়ে যাও।
কিন্তু আমাদের জীবনযাত্রা তো এখনো মহান আল্লাহ্‌র রংয়ে পুরোপুরি ভাবে রঙিন করতে পারিনি। সুতরাং পবিত্র  মাহে রমজান হলো মহান আল্লাহর রংয়ে রঙিন হওয়ার মাস। কেননা, রমজানের প্রতিটা সময়, প্রতিটা মুহূর্ত সকল রোজাদারগণ একমাত্র মহান আল্লাহ্‌র প্রেমে মশগুল থাকেন। পবিত্র রমজান মাসে মুমিনগণের অন্তরে আল্লাহর উপর ভরসা নিমিষেই চলে আসে। রমজান মাসেই মানুষ মহান আল্লাহ্‌র নিকট পূর্ণাঙ্গ বিনয়াবনত এবং নম্রতা ও নতি স্বীকার করে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

‘বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়’

২০ জুন ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১২ বছর আগের পিছিয়ে পড়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী ...

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে আন্দোলনের হুঁশিয়ারি

২০ জুন ২০২১

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩০শে জুনের মধ্যে খুলে দেয়ার আলটিমেটাম দিয়েছে শিক্ষক-কর্মচারী-অভিভাবক ফোরাম নামে একটি ...

তবুও প্রেম জমলো না

২০ জুন ২০২১

প্রেম নিয়ে নতুন এক পরীক্ষা করেছেন ইউক্রেনের খারকিভের এক যুবক আর যুবতী। তারা হলেন আলেকজান্দর ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



প্রার্থীরা মুখোমুখি

সিলেটে ভোটের আগেই উত্তাপ

আরও ৫৪ জনের মৃত্যু

শনাক্তের হার বাড়ছে

DMCA.com Protection Status