‘বারের সভাপতি পদটি বিতর্কিত করবেন না’

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) মে ৬, ২০২১, বৃহস্পতিবার, ৮:০১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:১৯ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও প্রবীন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সুপ্রিম কোর্ট বারের সভাপতির পদটি বিতর্কিত করবেন না, সবাই মিলে সম্মানজনক সমাধান খুঁজতে হবে। বৃহস্পতিবার এক ভার্চুয়াল ব্রিফিংয়ে জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এ কথা বলেন।
তিনি বলেন, আমাদের বর্তমান নির্বাচিত সভাপতির হঠাৎ মৃত্যুর ফলে সম্মানজনক এই পদটির গুরুত্ব ও সম্মানের ব্যাপারে সবাইকে দায়িত্বশীল হতে হবে, যাতে এই পদটির মর্যাদা অক্ষুণœ থাকে। এই পদটিকে কোনোভাবেই বিতর্কিত করা ঠিক হবে না। বিতর্কে না গিয়ে সবাই মিলে সম্মানজনক সমাধান খুঁজতে হবে। যাতে সভাপতির পদের মর্যাদা অক্ষুণ্ন থাকে।
খন্দকার মাহবুব হোসেন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির পদটি অত্যন্ত সম্মানজনক ও গুরুত্বপূর্ণ। শেরেবাংলা একে ফজলুল হকসহ অনেক খ্যাতিমান ব্যক্তি এই পদে অধিষ্ঠিত ছিলেন। তাই বর্তমান সভাপতির মৃত্যুর কারণে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, সেই পরিস্থিতির কারণে আমাদের দায়িত্বশীল হতে হবে।
যাতে এই পদের মর্যাদা কোনোরকম ক্ষুন্ন না হয়।
খন্দকার মাহবুব হোসেন বলেন, কোনো হীন উদ্দেশ্য সাধনের জন্য যাতে সভাপতির এই পদটির মর্যাদা ক্ষুন্ন না হয়, পদটির মর্যাদা যাতে অক্ষুন্ন থাকে এ ব্যাপারে সবার কাছে অনুরোধ জানাচ্ছি। গত ৪ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির শূন্যপদে নির্বাচন বিষয়ে ডাকা বিশেষ সাধারণ সভায় তুমুল হট্টগোল হয়। পরে এ ঘটনায় পাল্টাপাল্টি বক্তব্য দেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীরা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৫-০৮ ০৫:০৬:০৭

I appreciate your comment and advise to all lawyers

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

কদমতলীতে পিতা-মাতা ও বোনকে হত্যা

মেহজাবিন ও তার স্বামীর বিরুদ্ধে মামলা

২০ জুন ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status