ডনের রিপোর্ট

৪ পাকিস্তানি সেনাকে হত্যা করলো আফগান জঙ্গিরা, আহত আরো ৬

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) মে ৬, ২০২১, বৃহস্পতিবার, ৭:৪৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৪২ পূর্বাহ্ন

পাক-আফগান সীমান্তে দায়িত্বরত অবস্থায় জঙ্গিদের গুলিতে নিহত হয়েছে অন্তত ৪ পাকিস্তানি সেনা। ঘটনায় আরো ৬ জন আহত হয়েছে। তাদেরকে ভর্তি করা হয়েছে কোয়েটার একটি হাসপাতালে। হতাহতের এ খবর নিশ্চিত করেছে পাকিস্তান সেনাবাহিনীর ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর)। এ খবর দিয়েছে করাচিভিত্তিক গণমাধ্যম ডন।

পাক সেনাবাহিনীর বিবৃতিতে জানানো হয়, বুধবার পাকিস্তানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ঝব শহরের কাছে এ হামলার ঘটনা ঘটে। একদল সেনা আফগানিস্তান সীমান্তে বেড়া বসানোর কাজ পর্যবেক্ষণ করছিল। এসময় সীমান্তের ওপার থেকে গুলি ছুঁড়ে বন্দুকধারীরা।
এতেই পাক সেনাবাহিনীর অন্তত ১০ জন হতাহত হয়েছেন। তবে এখন পর্যন্ত জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, অনেক বছর ধরেই পাকিস্তানের সীমান্ত অঞ্চলগুলো জঙ্গি সংগঠনগুলোর অভয়ারণ্য হয়ে আছে। আফগানিস্তান থেকে তালেবানসহ অন্য জঙ্গি সংগঠনগুলো অবাধে পাকিস্তানে প্রবেশ করে। সীমান্তাঞ্চলে রয়েছে জঙ্গিদের অসংখ্য ঘাঁটি। সন্ত্রাসীদের অবাধ চলাচল, অবৈধ পাচার ও অনুপ্রবেশ রোধের লক্ষ্যে ২০১৭ সালে আফগান সীমান্তে বেড়া নির্মাণের কাজ শুরু করে পাকিস্তান। এরইমধ্যে আফগানিস্তানের সঙ্গে ২ হাজার ৬১১ কিলোমিটার সীমান্তের ৮৫ শতাংশতেই বেড়া নির্মাণের কাজ শেষ হয়েছে। তারপরেও সহিংসতা কমছে না সীমান্ত জুড়ে। এমনকি পাকিস্তানের মধ্যে থেকে ইরানেও হামলা চালাচ্ছে জঙ্গিরা। জঙ্গি নির্মুলে সীমান্তে বড় বড় অভিযান পরিচালনা করছে পাক সেনাবাহিনী। জঙ্গিরাও প্রায়ই পাল্টা হামলা চালাচ্ছে সেনাবাহিনীকে টার্গেট করে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৫-০৮ ০১:৫১:৫৬

জঙ্গিদের অস্ত্র যোগান দেয় কারা ?

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status