সৌরভদের বিরুদ্ধে ১০০০ কোটির মামলা

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ মে ২০২১, বুধবার

আইপিএল স্থগিত করতে হয়েছে করোনার কারণে। এবার করোনার মধ্যে আইপিএল আয়োজন করায় ১০০০ কোটি রুপির জনস্বার্থ মামলা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে। মামলাটা বোম্বে (মুম্বাই) হাইকোর্টে দায়ের করেছেন আইনজীবী বন্দনা শাহ। ভারতজুড়ে যখন করোনাভাইরাস প্রতিদিন অগণিত মানুষকে আক্রান্ত করছে, হাজার হাজার মানুষ মারা যাচ্ছে, বড় বড় শহরের হাসপাতালে শয্যাসংকটে যখন সাধারণ চিকিৎসাটুকুও মানুষ পাচ্ছে না, অক্সিজেনের অভাব, নিবিড় পরিচর্যা কেন্দ্রের অভাব যখন ভারতজুড়ে হাহাকারের জন্ম দিয়েছে, ঠিক তখন বিসিসিআই কর্তারা কীভাবে আইপিএলের মতো একটা আনন্দ-আয়োজন চালিয়ে যেতে পারলেন, মামলার বিষয় এটিই।

মামলার আরজিতে বলা হয়েছে, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী যেন ১০০০ কোটি রুপি করোনায় আক্রান্ত মানুষের চিকিৎসাসেবায় ব্যয় করেন। এই টাকা দিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্র তৈরি, অক্সিজেনের ঘাটতি মেটানো ও ওষুধ বা টিকার পেছনে ব্যয় করতে বলা হয়েছে।

এই জনস্বার্থ মামলা দায়ের করে বন্দনা শাহ নিজের ক্ষোভ উড়রে দিয়ে সংবাদ মাধ্যমকে বলেন, ‘এই বিসিসিআই ও এর কর্মকর্তারা খুব অহংকারী। নিজেদের অনেক কিছু ভাবেন। তাঁদের যেন কোনো কিছুতেই কিছু যায়-আসে না।
করোনায় যখন হাজার হাজার মানুষ দুর্বিষহ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে, মানুষ মারা যাচ্ছে, তখন এই বিসিসিআইয়ের কর্তারা চোখ-কান বন্ধ করে আইপিএল চালিয়ে গেছেন। এটা রীতিমতো মানবিক আচরণের পরিপন্থী। বিসিসিআই কর্তাদের যদি ন্যূনতম দায়িত্ববোধ ও মানবপ্রেম থাকত, তাহলে তাঁরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামতেন। তাঁদের এখন ১০০০ কোটি রুপি করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা ও স্বাস্থ্যব্যবস্থার বিভিন্ন সুবিধা তৈরিতে ব্যয় করতে হবে। একই সঙ্গে তাঁদের জাতির কাছে ক্ষমা চাইতে হবে।’

করোনায় ভারতের জেরবার অবস্থায় কেন আইপিএল হচ্ছে-এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। মজার ব্যাপার হচ্ছে, আইপিএল নিয়ে সাবেক কিংবা বর্তমান কোনো ভারতীয় ক্রিকেটারই কোনো টুঁ শব্দ করেননি। এটি নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিদেশি ক্রিকেটাররাই।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সাইফের ঝড়ো ব্যাটিংয়ে শেখ জামালকে হারালো দোলেশ্বর

২২ জুন ২০২১

বল হাতে ১ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ঝলক দেখালেন সাইফ হাসান। বিধ্বংসী ব্যাটিংয়ে খেললেন ...

শাকিরি-জুবেরের রেকর্ড

২২ জুন ২০২১

ইউরোয় টিকে থাকতে হলে বড় জয়ের বিকল্প ছিল না সুইজারল্যান্ডের। গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন সুইসদের ...

ছোট পর্দায় আজকের খেলা

২২ জুন ২০২১

ঢাকা প্রিমিয়ার লীগদোলেশ্বর-গাজী গ্রুপ সকাল ৯টা(টি স্পোর্টস)টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালনিউজিল্যান্ড-ভারত ৫ম দিন



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

DMCA.com Protection Status