সমুদ্রপৃষ্ঠ থেকে ১০০০ ফুট ওপরে আকাশছুঁয়ে বিচ রিসোর্ট

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) মে ৫, ২০২১, বুধবার, ১২:২৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০৩ পূর্বাহ্ন

ভূপৃষ্ঠ থেকে অনেক ওপরে মাথার কাছে নীল আকাশ। চারদিকে মহা এক শূন্যতা। ইচ্ছে হলেই আকাশটাকে ছুঁয়ে দেয়া যায়। জোছনায় চাঁদের সাথে গল্পে মেতে উঠা যায়। এমন এক পরিবেশে যদি বিচ রিসোর্ট হয়, তাহলে নিশ্চয় কবিতার খাতা, প্রেমের ডায়েরির পাতা ভরে উঠেবে। অবাক হয়ে কেউ প্রশ্নও করে বসতে পারেন, ভূপৃষ্ঠ থেকে শূন্যে- অনেক উপরে আবার বিচ রিসোর্ট হয় নাকি! হয়, হয়! হয় না কি তা এই একবিংশ শতাব্দীতে এসে আপনাকে সেটাই ভাবতে হবে। তারই প্রমাণ রেখেছে দুবাই। সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১০০০ ফুট উপরে তারা তৈরি করেছে কৃত্রিম বিচ রিসোর্ট।
মার্চে এটাকেই বিশ্বের সবচেয়ে উঁচুতে অবস্থিত রুফটপ বা ছাদে অবস্থিত সবচেয়ে বড় ও বিশাল পুল বলে বলা হয়েছে। এর নাম দেয়া হয়েছে ‘অ্যাড্রেস বিচ রিসোর্ট’। পৃথবী থেকে উচ্চতা ২৯৩.৯০৬ মিটার বা ৯৬৪ ফুট। প্যারিসের আইফেল টাওয়ার যতটা লম্বা তার ১০ ভাগের মধ্যে ৯ ভাগের সমান এর উচ্চতা। এর দৈর্ঘ্য ৯৪.৮৪ মিটার। প্রশস্ত ১৬.৫ মিটার। একটি অলিম্পিক সাইজের পুলের প্রায় দ্বিগুন দীর্ঘ এই বিচ। পর্যটকরা নতুন আইন দুবাইতে ফেরিতে ঘুরতে পারেন। জেমেইরাহ বিচের সাদা বালুতে লুটোপুটি খেতে পারেন। কিন্তু এমন উঁচু একটি বিচ রিসোর্ট বার বার আপনাকে কাছে ডাকবে।
দুবাইয়ে সংশ্লিষ্ট হোটেলের অতিথিদের জন্য শুধু খোলা থাকবে অ্যাড্রেস বিচ রিসোর্ট। প্রবেশ করতে পারবেন শুধু ২১ বছর বয়সী এবং তদুর্ধ্ব ব্যক্তিরা। জেটা সেভেনটি সেভেন ছাদ রেস্তোরাঁর সঙ্গে লেগে আছে এই বিচ। এশিয়ান ফিউশন রোস্তরাঁটির এমন নামকরণ করা হয়েছে। কারণ, পুল এবং হোটেল দুটিই ৭৭তম তলায় অবস্থিত। রিসোর্টের ইতিহাসে অ্যাড্রেস বিচ রিসোর্ট শুধু গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেই স্থান পেয়েছে এমন নয়, চারদিক থেকে যেন গ্লামার ছড়িয়ে দিচ্ছে। উপরতলায় অবস্থানকারীরাও অনায়াসে অবলোকন করতে পারবেন এই রিসোর্ট।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status