মালদ্বীপ হয়ে দেশে ফিরবেন অজি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ মে ২০২১, বুধবার

হঠাৎ আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় বিপদে পড়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। করোনা পর্যদুস্ত ভারত থেকে অস্ট্রেলিয়ায় প্রবেশে কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে সেখানকার সরকার। সেকারণে আগে মালদ্বীপে যাবেন আইপিএলে খেলা অজি প্লেয়ার, কোচ আম্পায়ার ও ধারাভাষ্যকাররা।
করোনাভাইরাসে টালমাটাল গোটা ভারত। তবে দোর্দ-প্রতাপে চলছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। এরইমধ্যে কলকাতা নাইট রাইডার্সের দুই এবং সানরাইজার্স হায়দরাবাদের এক ক্রিকেটার করোনা পজিটিভ হওয়ায় তড়িঘড়ি করে আইপিএলের চতুর্দশ আসর স্থগিতের সিদ্ধান্ত বিসিসিআই।
এরইমধ্যে ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ১৫ই মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া সরকার। যা আরও বাড়ারও সম্ভাবনা রয়েছে।
আইপিএল স্থগিতাদেশ পাওয়ার আগেই মুম্বই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান তারকা ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কাছে দেশে ফিরতে চার্টার্ড ফ্লাইটের আবেদন জানিয়েছিলেন।
কিন্তু আইপিএলে অংশ নেয়া খেলোয়াড়দের জন্যও কোনো বিশেষ ব্যবস্থা নেই বলে জানিয়ে দেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। বিধি ভেঙে কেউ অস্ট্রেলিয়ায় প্রবেশ করলে তাকে পাঁচ বছরের জেলও দেয়া হবে বলে ঘোষণা করা হয়।
করোনার ক্রমবর্ধমান বাজে দশার কারণে আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে যান অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। এখনো ১৪জন ক্রিকেটার রয়ে গিয়েছিলেন। স্মিথ, ওয়ার্নার, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন ছাড়াও দুটি দলের কোচ হিসেবে রয়েছেন রিকি পন্টিং ও সাইমন ক্যাটিচ। ধারাভাষ্যকার হিসেবে অংশ নেন ব্রেট লি ও মাইকেল স্ল্যাটার।
ভারতীয় গণমাধ্যমের খবর, করোনা নেগেটিভ হয়ে প্রথমে মালদ্বীপ উড়ে যাবেন তারা। সেখানে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টিন করতে হবে অজিদের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

২০ জুন ২০২১



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

DMCA.com Protection Status