‘দেশেই সুচিকিৎসা সম্ভব হলে কেউ আর বিদেশ যাবে না’

স্টাফ রিপোর্টার

অনলাইন (৬ দিন আগে) মে ৪, ২০২১, মঙ্গলবার, ২:০৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৭ অপরাহ্ন

দেশেই সুচিকিৎসা সম্ভব হলে কাউকে আর বিদেশ যেতে হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
জিএম কাদের বলেন, দেশের স্বাস্থ্যসেবা উন্নত করতে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে হবে।  মৌলিক ও মানবিক দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরি হয়ে পড়েছে। এজন্য আগামী বাজেটে স্বাস্থ্য খাতে মেগা প্রকল্প বাস্তবায়নের রুপরেখা ও অর্থায়ন দেখতে চায় সাধারণ মানুষ ।  
তিনি বলেন, মানুষের জীবন বাঁচাতে দেশের প্রতিটি জেলার সরকারি হাসপাতালে আইসিইউ সুবিধা নিশ্চিত করতে হবে। উপজেলাসহ প্রতিটি সরকারি হাসপাতালে সকল ধরনের পরীক্ষা-নিরিক্ষার ব্যবস্থা করতে হবে। সকল হাসপাতালে পর্যাপ্ত বেডের ব্যবস্থা থাকতে হবে। বিনামূল্যে ঔষধ সরবরাহ থাকতে হবে মানুষের জন্য। প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার,  নার্স ও টেকনোলজিস্টস নিয়োগ দিতে হবে।
 
গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, মহামারি করোনাকালে প্রমাণ হয়েছে উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতোটা অসহায়। তাই, দেশেই সুচিকৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবে না। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে। নিশ্চিত হবে সাধারণ মানুষের মৌলিক অধিকার।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

M Eliash Malik

২০২১-০৫-০৪ ০৪:৪১:১৪

চূড়ান্ত ভন্ড। বিশ্ব বেহায়া । পরের খেয়ে গায়ে চর্বি জমানো হেফাজতি সারমেয়রা যখন শাপলা চত্বরে তাণ্ডবের জন্য আসছিল তখন পথে পথে তাদের পানি পান করানো লজ্জাহীন একটা দল । এর এখনও exist করে । এবং কথা ও বলে । আফসোস। বিরাট আফসোস ।

khokon

২০২১-০৫-০৪ ০৪:২০:০৮

Your people has only plan nothing more ?. Ershed had a power then Khaleda now present government. What your people has done ? General people no money, there is no way to go to abroad. Only your people move alive to abroad with steal money but come back with dead body.

পাগল

২০২১-০৫-০৪ ১৫:৪২:৩২

এত কঠিন কথা । বুঝতে সময় লাগালো।

Kazi

২০২১-০৫-০৪ ০২:২৯:৫০

সরকারি বরাদ্দ কম দেওয়া হয় না। যথেষ্ট। কিন্তু লুটপাট হয়ে যায়। মেগা প্রজেক্ট করলে মেগা লুটপাট হবে। স্বাস্থ্য অধিদপ্তরের ড্রাইভার কোটি পতি। বাকি কর্মচারি কর্মকর্তারা কি পরিমাণ লুটপাট করেছে? সততা ছাড়া কোন দপ্তরের উন্নতি হবে না। কিন্তু উন্নতি হলে সবাই সুফল পাবে তা মাথায় রেখে দুর্নীতি ছাড়ার আহ্বান জানাচ্ছি। যে সব দেশ উন্নত হয়েছে সবার সততার ফল।

nasir uddin

২০২১-০৫-০৪ ১৫:০৭:৪৯

We all know this basic fact. Do not teach people A B C D.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ক্যান্সারে সাবেক ফার্স্ট ডগ বো-র মৃত্যু

সে জোরে ঘেউ ঘেউ করতো, কামড় দিতো না: বারাক ওবামা

১০ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status