স্পিডবোট দুর্ঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে মামলা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

বাংলারজমিন ৪ মে ২০২১, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৪৪ পূর্বাহ্ন

শিবচরে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় স্পিডবোট ও বালুবোঝাই বাল্কহেডের সংঘর্ষে নিহতের ঘটনায় চারজনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। সোমবার (০৩ মে) রাতে নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় মামলাটি করেন।
এতে আসামি করা হয়েছে স্পিডবোটের চালক শাহ আলম, মালিক চান্দু মোল্লা ও রেজাউল এবং বোটের ইজারাদার শাহ আলমকে। বিষয়টি নিশ্চিত করেছেন নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আব্দুর রাজ্জাক।
এর আগে, সোমবার (০৩ মে) সকাল ৬টার দিকে  শিবচরের উপজেলার কাঁঠালবাড়ির বাংলাবাজার পুরোনো ঘাটে বালুবোঝাই একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোট ডুবে ২৬ জনের প্রাণহানি ঘটে। তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর কাঁঠালবাড়ির হাজী ইয়াসিন মোল্লাকান্দি দোতারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

নিহতরা হলেন- খুলনার তেরখাদা উপজেলার বারুখালির মনির মিয়া (৩৮), হেনা বেগম (৩৬), সুমি আক্তার (৫) ও রুমি আক্তার (৩); ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার চরডাঙা গ্রামের আরজু শেখ (৫০) ও  ইয়ামিন সরদার (২); মুন্সিগঞ্জ সদর উপজেলার সাগর ব্যাপারী (৪০) ও সাগর শেখ (৪১); কুমিল্লার দাউদকান্দির কাউসার আহম্মেদ (৪০) ও রুহুল আমিন (৩৫) এবং তিতাস উপজেলার জিয়াউর রহমান (৩৫); মাদারীপুরের রাজৈরের তাহের মীর (৪২), রায়েরকান্দির মাওলানা আব্দুল আহাদ (৩০) এবং শিবচরের হালান মোল্লা (৩৮) ও শাহাদাত হোসেন মোল্লা (২৯); ভোলার ভেদুরিয়ার আনোয়ার চৌকিদার (৫০); চাঁদপুরের মতলব উত্তরের মো. দেলোয়ার হোসেন (৪৫); নড়াইলের লোহাগড়ার রাজাপুরের জুবায়ের মোল্লা (৩৫); বরিশালের মেহেন্দিগঞ্জের মো. সাইফুল ইসলাম (৩৫), সায়দুল হোসেন (২৭) ও রিয়াজ হোসেন (৩৩); ঢাকার পীরেরবাগের খোরশেদ আলম (৪৫); ঝালকাঠি নালছিটির এসএম নাসির উদ্দীন (৪৫); পিরোজপুরের চরখালীর মো. বাপ্পি (২৮) এবং ভা-ারিয়ার জনি অধিকারী (২৬)।
দুর্ঘটনা তদন্তে দুপুরে ছয় সদস্যের কমিটি গঠন করেছেন মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলামকে আহ্বায়ক করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে তারা প্রতিবেদন দেবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, শিবচরের চরজানাজাত নৌ-পুলিশের ইনচার্জ শেখ মো. আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জের পাগলা কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লে. আসমাদুল।
এদিকে বাল্কহেডের সঙ্গে ধাক্কা খেয়ে স্পিডবোটের ২৬ যাত্রী নিহতের ঘটনায় স্পিডবোটটির চালক শাহ আলমকে আটক করেছে পুলিশ। পরিচয় নিশ্চিত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সোমবার (০৩ মে) বিকেলে তাকে আটক করা হয়।
দুর্ঘটনার পর শাহ আলমসহ পাঁচজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। তাকে এখন পুলিশের নজরদারিতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ইতোমধ্যে দুর্ঘটনা এলাকা পরিদর্শন করেছি। যারা দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের পরিবারের সঙ্গে কথা বলেছি। নিহতদের প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Delwar Hossain

২০২১-০৫-০৪ ১৪:৩৪:৩১

আমি মনে করি এখানে নৌ-পুলিশের বিচার হওয়া উচিৎ। কারন তারা জানে কোন কোন স্পিডবোটটি অবৈধভাবে চলাচল করছে। কারন নৌ-পুলিশ এখান থেকে উৎকোচ গ্রহন করে অবৈধ স্পিডবোট গুলিকে চলাচল করতে দেয়।

কাজি

২০২১-০৫-০৩ ২৩:১৬:৪৯

মামলা এভাবে দুর্বল হয়ে যায়। ইজারাদার আসল পরিচালক। চালক তার নির্বাচিত, বেতন ভোগ অথবা অংশীদার। দায়ী এই দুই জনের মধ্যে প্রধান চালক। শুধু চালক এই হত্যার জন্য দায়ী । অন্য কেউ নয়। তাই তার কঠোর শাস্তি হওয়া উচিত।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

বড়লেখায় ইউপি কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিবেদন দাখিল

৯ মে ২০২১

জেলার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর (কাঠালতলী) ইউপি কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত ...

লিচু পাড়তে না দেয়ায় ভাগিনার হাতে মামা খুন

৯ মে ২০২১

মাগুরার মহম্মদপুরে বিরোধপূর্ণ জমির লিচু পাড়তে না দেয়ায় বোনের ছেলের হাতে খুন হয়েছে মামা কুদ্দুস ...

পাবনায় ভিক্ষুকের ছুরিকাঘাতে ভিক্ষুক খুন

৯ মে ২০২১

পাবনা শহরে দুই ভিক্ষুকের মারামারি ও ছুরিকাঘাতে এক মহিলা ভিক্ষুক নিহত হয়েছে। তার নাম আল্লাদী ...

গলাচিপায় গরু চোর সন্দেহে গণপিটুনি সাবেক ইউপি সদস্যসহ আটক ৪

৯ মে ২০২১

গলাচিপায় জালে ট্রলারের পাখা আটকে যাওয়ায় বাকবিতণ্ডার এক পর্যায় গরু চোরের গুজব রটিয়ে এক পরিবারের ...

কালীগঞ্জে সৎ ভাইয়ের হাতে প্রকৌশলী নিহত

৯ মে ২০২১

গাজীপুরের কালীগঞ্জে দীর্ঘদিনের পারিবারিক কলহের জেরে সৎ ভাইয়ের ছুরিকাঘাতে প্রকৌশলী আরিফ শেখ নিহত হয়েছেন। নিহতের ...

নারায়ণগঞ্জে ৬ হাজার পিস ইয়াবাসহ নারী আটক

৯ মে ২০২১

নারায়ণগঞ্জ শহরের ডন চেম্বার এলাকায় কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠান এস এ পরিবহন থেকে প্রায় ৬ হাজার ...

বেগমগঞ্জে দোকান থেকে পাইপগান ও কার্তুজ উদ্ধার, যুবক শ্রীঘরে

৯ মে ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জে অস্ত্রসহ মো. নুর ইসলাম লিটন (৩৭), নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-১১ লক্ষ্মীপুর। ...

বিকল্প পথ বঙ্গবন্ধু সেতু...

৯ মে ২০২১

 দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে দিনে ফেরি চলাচল বন্ধ থাকায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের চাপ ...

নাটোরের নলডাঙ্গায় পর্নো আইনে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব

৯ মে ২০২১

নাটোরের নলডাঙ্গায় পর্নোগ্রাফি সংরক্ষণ ও অর্থের বিনিময়ে তা হস্তান্তর করায় পৃথক অভিযানে ৩ জনকে আটক ...

সোনাইমুড়ীতে ঘর থেকে তুলে নিয়ে যুবককে হত্যা

৯ মে ২০২১

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ঘর থেকে তুলে নিয়ে এক যুবককে প্রতিপক্ষের লোকজন হত্যা করেছে বলে অভিযোগ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status