১৬ই মে পর্যন্ত বাড়লো লকডাউন, দূরপাল্লার বাস বন্ধই থাকবে

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ সপ্তাহ আগে) মে ৩, ২০২১, সোমবার, ১:৩৫ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩৪ পূর্বাহ্ন

করোনার সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে চলমান লকডাউন আগামী ১৬ই মে পর্যন্ত বাড়ানো হয়েছে। একইসঙ্গে বন্ধ থাকবে সব ধরনের দূরপাল্লার গণপরিবহন (বাস, ট্রেন, লঞ্চ)। তবে আগামী ৬ই মে থেকে রাজধানীসহ মহানগরী ও জেলাগুলোতে গণপরিবহন চালু রাখার ঘোষণা দিয়েছেন  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার (৩ মে) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, বর্তমানে বিধিনিষেধ যেভাবে আছে সেগুলো বলবৎ থাকবে। তবে শহরের ভেতরে বাস বা গণপরিবহন চলাচল করবে। কিন্তু দূরপাল্লার বাস আগের মতোই বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন,  জেলার মধ্যে গণপরিবহন চলবে (৬ মে থেকে)। কিন্তু এক জেলা থেকে আরেক জেলায় গণপরিবহন বন্ধ থাকবে।
এ ছাড়া  ট্রেন ও যাত্রীবাহী  নৌযান বন্ধ থাকবে । আর যেসব মার্কেটে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হবে না প্রয়োজনে সেই মার্কেট বন্ধ করে দেয়া হবে।  

উল্লেখ্য, সম্প্রতি দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে গেলে গত ৫ই এপ্রিল সারা দেশে এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় গত ১৪ই এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন দেয় সরকার। এরপর তিনদফায় বাড়ানো লকডাউন আগামী বুধবার (৫ মে) শেষ হওয়ার কথা ছিল।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সুজিত পাল

২০২১-০৫-০৩ ১৮:০৭:৩৫

দূরপাল্লার বাস আটকে দিয়ে জেলার ভেতরে বাস চলাচলের কোন বিশেষ সুবিধা আছে বলে মনে হয় না। আর যদি একটা সুবিধা থাকে তাহলে 10 টা অসুবিধা রয়েছে। জনগণকে মুক্তি দিন। বাঁচতে দিন। স্বাস্থ্যবিধি মেনে সারা দেশে গণপরিবহণ চালুর জোর দাবী জানাই।

shohid sadik

২০২১-০৫-০৩ ১৭:০০:২৯

Lock-down means closing the Madrasa-michil-meeting. Destroying hefajot and shadharon chatro porishod But how long!

rafiul islam razu

২০২১-০৫-০৩ ০৩:২৯:১৪

কি আর বলব লকডাউন যদি সরকার করোনার উবর্ধগতির জন্য দিত তাহলে এমন লকডাউন হতো না মার্কেট খোলা আছে সাস্থবিধির কোন বালাই নাই। আবার জেলা পর্যায়ের গনপরিবজন খুলে এটা কি মজা আর মাস্তি ছাড়া অন্য কিছু হতে পারে? আমার বোধগম্য হয় না।

Sheikh Murad

২০২১-০৫-০৩ ১৫:৪৬:১৫

এক জেলার সীমান্ত থেকে অন্য জেলার বাসে উঠবে আর দোকান মার্কট খোলা রেখে লক ডাউন হা হা হা .....

Rashidsumon

২০২১-০৫-০৩ ০২:১৩:৫৪

দুই জেলার সংযোগস্থলে দুই জলার বাস এসে থামতে তো বাধা নেই. তাতেই করোনা এক জেলা থেকে অন্য জেলায় পাচার হতে পারবে.বজ্র আটুনি ফসকা গেরো...

Md. Abbas Uddin

২০২১-০৫-০৩ ১৫:০২:৩৩

সরকার করনার ব্যাপারে কোন ঘোষনা দিয়ে যদি তাহা বাস্তবায়নে কঠোর না হয় এবং নজরদারী না করে তবে জনগন এইসব ঘোষনার মধ্যে সরকারের রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে সন্দেহ খোঁজার চেষ্টা করবেই। আমরা ইতিপূর্বে লক্ষ্য করেছি যে, করনার ব্যাপারে সরকার যত ভাল পদক্ষেপের ঘোষনাই দেক না কেন তাহা বাস্তবায়ন হচ্ছে কিনা তার কোন নজরদারী নেই। সারা দেশের পাড়া-মহল্লায় অজ্ঞ মানুষ যেভাবে স্বাস্থ্যবিধি (বিশেষ করে মাস্ক না পরে ও দুরত্ব বজায় না রেখে) না মেনে আড্ডা দিচ্ছেন এবং চলাফিরা করছেন সেই ব্যাপারে সরকারের কোন কঠোর ব্যাবস্থা (জেল, বড় অংকের জরিমানা আদায়) দেখা যাচ্ছে না এবং কোন নজরদারীও দেখা যাচ্ছে না।

আরিফ মঈনুদ্দীন

২০২১-০৫-০৩ ১৪:৪৩:০১

এতে মানুষের ভুগান্তি আরো বাড়বে । এক দিকে প্রতিটি জেলার ভিতর গাড়ী চলাচলের কারনে ভেঙ্গে ভেঙ্গে গাড়ী পর্রিবতন করে ঠিকই এক জেলার মানুষ আরেক জেলাাতে চলে যাবে । ফলে না হবে লকডাউন সফল না কমবে মানুষের ভুগান্তি । আর এই সুযোগে গাড়ীওয়ালারা ভাড়া নিবে তিন গুন চার গুন বাড়িয়ে । যার ফলে আমরা সাধারন জনগনের ই ক্ষতি বেশী হবে । যদিও এই লকডাউন কাজের নয় রাজনৈতিক পায়দার লকডাউন ।

palash sheikh

২০২১-০৫-০৩ ১৪:৩৮:৪৯

Chitari Chara Kishu Na ? Shob Vairus Ki Dur Pallar Bus, Train, Lonuch Theke Hoi ? Covid Market A Thake Na ? Covid Hat Bazare Thake Na ? O Re Batper ? O Re Citar ?

monjurr

২০২১-০৫-০৩ ১৪:৩৮:১৮

right decision. till corona virus fully disappear.

ক্ষুদিরাম

২০২১-০৫-০৩ ১৪:৩৫:৩৪

এবার বাবু নগরী !! সরকার আর হেফাজতের বলি হল আমজনতা !! হায়রে আমার জন্মভূমি !!

awolad hosswn

২০২১-০৫-০৩ ১৪:৩০:৫৪

সরকার উপযুক্ত ও সময়উপযোগী সিধান্ত নিয়েছে। এটা বাস্তবায়ন কঠোরভাবে সরকারকে করতে হবে।

আনিস উল হক

২০২১-০৫-০৩ ০১:১৮:৫০

সঠিক সিদ্ধান্ত

আনিস উল হক

২০২১-০৫-০৩ ০১:১৭:৪০

সঠিক সিদ্ধান্ত

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status