ফুটবলারকে হুমকি

‘তোমাকে ও তোমার পরিবারকে হত্যা করবো’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ সপ্তাহ আগে) মে ৩, ২০২১, সোমবার, ১:২১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৪১ পূর্বাহ্ন

ইংলিশ প্রিমিয়ার লিগের ব্রাইটন ক্লাবের ফরোয়ার্ড খেলোয়াড় নিল মউপে’কে হত্যার হুমকি দেয়ার জন্য সিঙ্গাপুরের একজন টিনেজারকে অভিযুক্ত করা হয়েছে। আজ সোমবার এ মামলার শুনানি হয়। এতে ১৯ বছর বয়সী সিঙ্গাপুরের তরুণ ডেরেক নগ ডি রেন’কে ওই ফুটবলারের পরিবারকেও হত্যার হুমকি দেয়ার দায়ে অভিযুক্ত করা হয়েছে। এ খবর দিয়েছে স্ট্রেইটস টাইমস। উল্লেখ্য, ফ্রান্সের এই পেশাদার ফুটবলার ব্রাইটন ক্লাবের হয়ে মাঠে নামেন। তিনি খেলেন ফরোয়ার্ডে। এ জন্য গত বছর জুন ও জুলাইয়ে যখন হুমকি দেয়া হয় তাকে ও তার পরিবারকে তখন তারা বসবাস করতেন বৃটেনে। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছিল, এই হুমকির পর প্রথমেই তদন্ত করে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।
তাতে দেখা যায়, নিল মউপে ও তার পরিবারকে যে ব্যক্তি অনলাইনে গুরুত্বর হুমকি দিয়েছে তার বসবাস সিঙ্গাপুরে। এরপরই সিঙ্গাপুর পুলিশ ফোর্স’কে এ নিয়ে সতর্ক করে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। আদালতের নথিপত্র অনুযায়ী, সিঙ্গাপুরে অবস্থানকালে নগ ডে রেন ওই হুমকি দিয়েছিল ইন্সটাগ্রাম ব্যবহার করে। ২৪ শে জুন পোস্ট করা এক ম্যাসেজে সে লিখেছে- ‘তুমি ভেবেছো লিনো’কে আহত করে মুক্তি পাবে?  নরকে যাওয়ার কোনো পথ নেই। কিন্তু উদ্বিগ্ন হইও না যে, তুমি নিরাপদে থাকবে, তোমাকে কেউ আঘাত করবে না। তোমার প্রিয়জন যখন দুর্ভোগে ভোগে, তখন তোমার ব্যথা পাওয়া দেখা অধিক মজার। এর তিনদিন আগে ২১ শে জুন আর্সেনালের বিরুদ্ধে বিজয়ী গোলটি করেন নিল মউপে। এতে দেখা যায়, ফরাসি এই খেলোয়াড়ের সঙ্গে ধস্তাধস্তি হয়। এতে আহত হন আর্সেনালের গোলরক্ষক বার্নড লিনো।

২৬ শে জুন নগ ডি রেন আরেকটি পোস্টে লিখেছে, দিনশেষে তোমার পরিবারের ওপর হামলা হবে। শুধু দেখে যাও। আবার ১লা জুলাই সে নিল মউপে’কে আরো একটি ম্যাসেজ পাঠায়। তাতে সে বলেছে, মনে করেছ আমার একাউন্ট নিয়ে রিপোর্ট করে নিরাপদে থাকবে? আমি তোমাকে এবং তোমার পরিবারকে হত্যা করবো। এ নিয়ে মামলার শুনানি হয় আজ সোমবার। এতে নগ ডে রেন তার দায় স্বীকার করে নেয়। মামলার কার্যক্রম আগামী ৩১ শে মে পর্যন্ত মুলতবি করা হয়েছে। এতে যেসব অভিযোগ তোলা হয়েছে তার প্রতিটির জন্য একজন অভিযুক্তকে ৬ মাসের জেল এবং ৫ হাজার ডলার জরিমানা করার বিধান আছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status