বড় ব্যবধানে বাংলাদেশের পরাজয়

স্পোর্টস ডেস্ক

খেলা ৩ মে ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ৭:২১ অপরাহ্ন

দ্বিতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশের দ্রুত উইকেট হারানো ম্যাচ হারেরই ইঙ্গিত দিচ্ছিলো। সম্ভাবনা সত্যি করে ২০৯ রানের বড় ব্যবধানে হারলো বাংলাদেশ। অভিষিক্ত প্রাভীন জয়াবিক্রমার স্পিন জাদুতে ১-০তে সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা। অসাধারণ বল করে দুই ইনিংস ১১ উইকেট নেয়া জয়াবিক্রমা হয়েছেন ম্যাচসেরা।

১৭৭ রানে পাঁচ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করে বাংলাদেশ। লঙ্কানদের ছুড়ে দেয়া বড় লক্ষ্যে ছুঁতে তখনও অনেক রান প্রয়োজন বাংলাদেশের। তবে পঞ্চম দিনে খেলতে নেমে বেশি সময় ক্রিজে থাকতে পারেনি টাইগার ব্যাটসম্যানরা। মাত্র ২৯ রান যোগ করে দুই উইকেট হারায় বাংলাদেশ। জয়াবিক্রমার বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন লিটন দাস।
৪৬ বলে ১৭ রানের ইনিংস খেলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। লিটনের বিদায়ের পর বাংলাদেশের ম্যাচ হারা কেবল সময়ের ব্যবধান হয়ে দাড়ায়। এরপর ৩০ বলে মাত্র ২ রান করে ফেরেন তাইজুল ইসলাম। ৩৩ বল টিকে ছিলেন তাসকিন আহমেদ। রমেশ মেন্ডিসের বলে সাজঘরে ফেরার আগে তাসকিনের সংগ্রহ দাঁড়ায় ৭ রান।

এরপর জয়াবিক্রমার বলে সুইপ করতে গিয়ে শর্ট লেগে ফিল্ডিং করা নিশাঙ্কার তালুবন্দি হন মেহেদী হাসান মিরাজ। ৩৯ রান করা মিরাজ বিদায় নিলে ওই ওভারে শেষ বলে আবু জায়েদ রাহী আউট হলে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

লঙ্কানদের পক্ষে দুই ইনিংসে একাই ১১ উইকেট নেন জয়াবিক্রমা। প্রথম লঙ্কান বোলার হিসেবে অভিষেক ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট কিংবা তারও বেশি উইকেট অর্জন করার কীর্তি গড়েন জয়াবিক্রমা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status