কলকাতা কথকতা  

এল ক্লাসিকোকেও হার মানায় নন্দীগ্রাম  নাটক      

জয়ন্ত চক্রবর্তী,  কলকাতা

কলকাতা কথকতা (৫ দিন আগে) মে ৩, ২০২১, সোমবার, ১০:১৮ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০৯ অপরাহ্ন

রোববার রাত ১১টার সময় নির্বাচন কমিশনের ওয়েবসাইট সারাদিন নানা বিভ্রান্তিকর খবর দিয়ে অবশেষে থিতু হলো -  নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী জিতেছেন ১৯৫৬ ভোটে।  এর আগে সন্ধ্যা সাতটা  ৫৪ মিনিটে শুভেন্দু অধিকারী তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেন,  নন্দীগ্রামে তিনি জিতেছেন ১৭৩৪ ভোটে।  মমতা বন্দ্যোপাধ্যায়ের এজেন্ট সঙ্গে সঙ্গে প্রতিবাদ জানান।  কারণ পাঁচটা ৪৫ নাগাদ ঘোষণা হয়ে গেছে যে, মমতা বন্দ্যোপাধ্যায় ১২০০ ভোটে জিতেছেন।  মমতা বন্দ্যোপাধ্যায়ও সাংবাদিক সম্মেলনে জানান, নন্দীগ্রামে রিকাউন্টিং-এর জন্য দল আবেদন জানাবে। প্রয়োজনে তৃণমূল আদালতে যাবে।  কারণ নন্দীগ্রামে অনেক কারচুপি হয়েছে।  ফলস ব্যালট পড়েছে।  টেম্পারিং হয়েছে।  অবশ্য পাশাপাশি তিনি বলেন,  বাংলা বিজেপিকে উৎখাত করার রায় দিয়েছে।  একটা নন্দীগ্রাম নাহয় জোচ্চুরি করে নেয়াই হলো।

নন্দীগ্রামের রিটার্নিং অফিসার পুনর্গণনার আবেদন নাকচ করার পর ডেরেক ওব্রায়েন,  ফিরহাদ হাকিম,  কল্যাণ বন্দোপাধ্যায় ও অতীন ঘোষকে নিয়ে গড়া  তৃণমূলের  একটি সিনিয়র টিম রাত ৯টা নাগাদ চিফ ইলেকশন অফিসার  আরিজ আফতাবের সঙ্গে দেখা করে  রিকাউন্টিং-এর আবেদন জানান।  সিইও তাদের জানান,  পিপলস রিপ্রেজেন্টেশন অ্যাক্ট  ১৯৫১ অনুযায়ী, আদালতে গিয়ে শুধুমাত্র রিকাউন্টিং-এর আদেশ আনা যেতে পারে।   রাতেই তৃণমূল কংগ্রেস আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

নন্দীগ্রামের ফলাফল নিয়ে দিনভর ছিল নাটক আর উত্তেজনা,  যা এল ক্লাসিকোকেও হার মানায়।   সারাদিনই শুভেন্দু এগিয়ে থাকলেও ১৬ রাউন্ড শেষে মমতা এগিয়ে যান তিন হাজার ১১০ ভোটে।  ১৭ নম্বর রাউন্ডটি ছিল এক নম্বর ব্লকের সোনাচূড়ার।  এই সোনাচূড়ার ভোট নিয়েই এল ক্লাসিকো জমে গেল।         

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status