দিনমজুরের স্ত্রী চন্দনার বাজিমাত

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ সপ্তাহ আগে) মে ৩, ২০২১, সোমবার, ৯:৫২ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৪:৫৫ অপরাহ্ন

পশ্চিমবঙ্গে ভয়াবহ পরাজয় হয়েছে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপির। তবে কিছুটা সম্মান ধরে রেখেছেন নন্দীগ্রামের শুভেন্দু অধিকারী। তিনি হারিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। আপাতত এই শান্তনাই তাদের কাছে এই মুহূর্তের বড় পাওয়া। এর সঙ্গে যোগ হয়েছে আরো কিছু প্রাপ্তি। যেমন একজন দিনমজুরের স্ত্রী চন্দনা বাউরি (৩০) বিজেপির টিকেটে বিধানসভার সদস্য নির্বাচিত হয়েছেন। একদিন আগেও যার পরিচয় ছিল একজন দিনমজুরের স্ত্রী, এখন রাতারাতি তিনি পশ্চিমবঙ্গ বিধানসভার এমএলএ।

এ খবর রাষ্ট্র হতেই টুইটার ভরে গেছে অভিনন্দন বার্তায়।
তিনি পশ্চিমবঙ্গের সালতোরা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কমপক্ষে ৪ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন তৃণমূলের প্রার্থী সন্তোষ কুমার ম-লকে। টুইটারে বলা হচ্ছে, চন্দনার এই জয়ের কারণ, শুরু থেকেই তিনি অধিক উদ্দীপনা নিয়ে প্রচারণায় মাঠে ছিলেন। নির্বাচন কমিশনে দেয়া তার এফিডেভিট অনুসারে মিসেস চন্দনা তিন সন্তানের মা। তার নিজস্ব মোট সম্পদের পরিমাণ ৩১ হাজার ৯৮৫ রুপি। অন্যদিকে তার স্বামীর মোট সম্পদের পরিমাণ ৩০ হাজার ৩১১ রুপি। তার স্বামী একজন দিনমজুর। রাজমিস্ত্রী হিসেবে কাজ করেন। তাদের সম্পদ বলতে আছে তিনটি ছাগল এবং তিনটি গরু। মার্চে চন্দনা বার্তা সংস্থা এএনআই’কে বলেছিলেন, নির্বাচনে বিজেপির টিকেট নিশ্চিত হওয়ার আগে আমার কোন ধারণাই ছিল না, বিধানসভা নির্বাচনে একজন প্রার্থী হিসেবে আমাকে বাছাই করা হবে। অনেক মানুষ আমাকে অনলাইনে আবেদনপত্র জমা দিতে উৎসাহিত করেছেন। কিন্তু কখনো ভাবিইনি যে, এমন ভাগ্য, পরিণতি আমি অর্জন করতে পারবো।

তার এই জয়ের খবরে টুইটার উপচে পড়ছে উৎফুল্ল সমর্থকদের উল্লাস। টুইটারের একজন ব্যবহারকারী চন্দনার এই বিজয়কে একজন সাধারণ নারীর বিজয় হিসেবে সেলিব্রেট করছেন, যে নারীর রাজনীতির সঙ্গে কোনো যোগসূত্র ছিল না। আরেকজন লিখেছেন, এই চমকপ্রদ এবং উদ্দীপনায় ভরা বিজয়ের জন্য অভিনন্দন।
উল্লেখ্য, সালতোরা আসনে গত দুটি মেয়াদে নির্বাচিত সদস্য ছিলেন তৃণমূলের স্বপন বারুই। কিন্তু এবার এ আসনে দলটি মনোনয়ন দেয় সন্তোষ কুমার মন্ডলকে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

S.N .Goswami

২০২১-০৫-০৩ ১১:৫৭:১৩

Congratulation to you Ms Chandana Di & thanks to your supported voters.

abu basher

২০২১-০৫-০৩ ১২:০১:০৯

BJP has been working to retain, promote, and expand the traditional caste system along with its provisions/packages of suppressing and depriving dalit's [untouchables] of equal rights/recognitions as human being - so, on top of all these, Ms. Chandana Bauree is a supporter of Mahatma Gandhi's killers too! I wonder which caste Ms. Chandana Bauree belongs to??

কাজি

২০২১-০৫-০২ ২২:০৭:০০

তার পরাজয় প্রমাণ করল তৃণমূল মনোনয়নে ভুল করেছে। প্রাক্তন সাংসদ কে মনোনয়ন দিলে ফল হয়তো ভিন্ন হত।

nirmal Barua

২০২১-০৫-০২ ২১:৫০:২০

Congratulations to Didi Chandona

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status