রেকর্ড টার্গেটে নেমে তিন উইকেট নেই বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

খেলা ২ মে ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৩:১৬ অপরাহ্ন

ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট জিততে বাংলাদেশকে গড়তে হবে বিশ্বরেকর্ড। বাংলাদেশকে ৪৩৭ রানের বড় লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। টেস্ট বাঁচাতে খেলতে হবে ১৫০ ওভার। কঠিন চ্যালেঞ্জের মুখে পড়া বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। সাজঘরে ফিরেছেন তিন ব্যাটসম্যান। তামিম ইকবাল (২৪ রান) ও সাইফ হাসানের (৩৪ রান) পর থিতু হতে পারেননি নাজমুল হোসেন শান্ত (২৬ রান)। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৪ রান। ক্রিজে রয়েছেন মুমিনুল হক (২০*) ও মুশফিকুর রহীম (০*)।
জয়ের জন্য প্রয়োজন ৩৩৩ রান। ১৯৪/৯ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৪৯৩/৭ (ডিক্লে.) রানের জবাবে ২৫১ রানে অলআউট হয় বাংলাদেশ।

পাল্লেকেলেতে রোববার সকাল থেকে ওয়ানডে ঘরানার ব্যাটিং করেছে লঙ্কানরা। আগের দিনের ২ উইকেটে ১৭ রান নিয়ে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুজকে (১২ রান) ফিরিয়ে শুরুতেই সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। দ্রুত গতিতে রান তুলছিলেন ওপেনার দিমুথ করুনারত্নে ও ধনঞ্জয়া ডি সিলভা। করুনারত্নেকে (৬৬ রান) ফিরিয়ে ৭৩ রানের জুটি ভাঙেন সাইফ হাসান। অনিয়মিত বল করা সাইফ দেখা পান প্রথম টেস্ট উইকেটের। কিছুক্ষণ পর ধনঞ্জয়াকে (৪১ রান) সাজঘরের পথ ধরান মেহেদি হাসান মিরাজ। ২৪ রানে পাথুম নিশানকাকে ফিরিয়ে ইনিংসে তৃতীয় উইকেটের দেখা পান তাইজুল। নিরোশান ডিকভেলার ঝোড়ো ব্যাটিং থামান তাসকিন আহমেদ। ২৫ বলে ২৪ রান করেন লঙ্কান কিপার-ব্যাটসম্যান। রমেশ মেন্ডিস (৮ রান) ও সুরঙ্গা লাকমলকে (১২ রান) সাজঘরে ফিরিয়ে ইনিংসে ৫ উইকেটের স্বাদ পান তাইজুল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

২০ জুন ২০২১



খেলা সর্বাধিক পঠিত



আর্জেন্টিনা-উরুগুয়ে দ্বৈরথ

বন্ধু মেসিকে ছাড় দেবেন না সুয়ারেজ

জয়ে ফিরলো আর্জেন্টিনা

আলো টানলেন রদ্রিগেজ

DMCA.com Protection Status