এগিয়ে তৃণমূল

অনলাইন ডেস্ক

অনলাইন (১ সপ্তাহ আগে) মে ২, ২০২১, রোববার, ১০:৩৮ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:৫১ অপরাহ্ন

পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচনে এখন পর্যন্ত ঘোষিত ফলে বড় ব্যবধানে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। দৈনিক বর্তমানের তথ্য অনুযায়ী তৃণমূল কংগ্রেস ২০৬টি আসনে এগিয়ে রয়েছে। ৮৩টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। আনন্দবাজার পত্রিকার হিসাব অনুযায়ী ১৯৪টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। বিজেপি এগিয়ে রয়েছে ৯২টি আসনে।  
মোট আসনের দিক থেকে তৃণমূল কংগ্রেস এগিয়ে থাকলেও দলটির নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে নিজ আসনে পিছিয়ে রয়েছেন। তাকে পেছনে ফেলে এগিয়ে গেছেন তারই একসময়কার ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র শুভেন্দু অধিকারী। যিনি দল বদল করে লড়ছেন বিজেপির প্রার্থী হিসাবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আনিস উল হক

২০২১-০৫-০২ ০১:৪৮:৩০

পশ্চিমবঙ্গে ভোটে জেতার জন্য বিজেপি নোংরা কৌশল গ্রহণ করে অর্থাৎ ধর্মকে ন্যক্কারজনক ভাবে ব্যবহার করেছে। যার অংশ হিসেবে মোদি সাহেব বাংলাদেশে মতুয়া সম্প্রদায়ের জন্মভূমিতে গেছেন। পশ্চিমবঙ্গে বিজিপির কট্টর হিন্দুত্ববাদী অপরাজনীতির আঁচ বাংলাদেশেও লাগত। সেখানে তারা মসজিদের তলায় মন্দিরের ভিত্তি খুঁজে বেড়াত। রাজনৈতিক স্বার্থে হিন্দু মুসলমানদের মধ্যে সাম্প্রদায়িক বিরোধ বাধিয়ে তাকে আরো উস্কে দিত।গরু নিয়ে মাতামাতি করত।মমতা এসে অন্ততপক্ষে ধর্ম নিয়ে এ ধরনের অপ রাজনীতি করবেননা গো পুজা নিয়ে মাতবেন না। পশ্চিমবঙ্গের ধর্মীয় সংঘাতের ঢেউ বাংলাদেশও আছড়ে পড়ার আশঙ্কা থাকে। মমতা হয়তবা আবারো আমাদের তিস্তার পানির অংশ পেতে অন্তরায় হয়েই থাকবেন কিন্তু সার্বিক বিবেচনায় কেন্দ্রে ধর্মবাদীদল বিজেপি থাকাকালে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসাটাই আমাদের জন্য উত্তম।

Professor Dr.Mohamme

২০২১-০৫-০২ ১৩:১১:১৯

পশ্চিমবঙ্গের বিধানসভার নির্বাচনে এখন পর্যন্ত ঘোষিত ফলে বড় ব্যবধানে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। খবরটি শস্তিদায়ক নয় । একটা পরিবর্তন দরকার ছিল । কারন, এবার পশ্চিম বাংলায় ভোট হয়েছে গোত্র ভিত্তিক । গত এক দশক মমতা বানারজি লাই লাহা ইল্লাহ মহাম্মাদ রসুলুল্লাহ বলে মুসলমানদের কাছে ভোট চেয়েছিলেন । উল্লেখ্য, আমাদের পশ্চিম সীমান্ত লাগোয়া মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম দিনাজপুর এবং বিরভুমের মোট জনশঙ্খার ৬০-৭০ ভাগ মুসলমান । যে কারনে, রোযায়, ইফতারের মজলিশ বসিয়ে মমতা নিজেও দোয়ায় অংশ গ্রহন করতেন। ঈদের জামায়াতে তার সরব উপস্থিতি এমন কি দোয়া করতে দেখা গেছে । কিন্তু এবারের রোজায় মমতা হুইল চেয়ারে এবং পায়ে বিশাল ব্যানডেজ বেঁধে মুসলমানদের ধোঁকা দিয়েছেন । তাকে আর ঈদের দিন দেখা যাবে না । কারন, তিনি সামনের ১০ বছর অর্থাৎ ২০৩১ সাল পর্যন্ত শিন্ধাল্যা সমপ্রদায়ের লোকেরই একজন হয়ে ক্ষমতায় বসবেন। এর ফলে, সরকারী চাকুরীতে গত ১০ বছরে মুসলমানদের জন্য যে বরাদ্দ, ২% পুলিশের কনেসটেবল পদ তা থেকেও তাদের বঞ্চিত করবেন । কারন হিসেবে, এবারকার ভোটে জিততে তার জন্য মুসলমানদের ভোটের প্রয়োজন হয়নি। লক্ষণীয় বিষয়, বিজেপি এর ইলেকশন মানুফেস্ততে মুসলমান শব্দটি নেই আর মমতা তার গোত্রে ফিরে যাওয়াতে মুসলমানদের টিকেট আগের চেয়ে অর্ধেক করা হয়েছে । উপসংহারে, এটাই প্রতিয়মান হয়, পশ্চিম বাংলা বা ভারতে ২০২১ পরবর্তী বছরের রাত মুসলমানদের জন্য আরও অন্ধকার এবং প্রলম্বিত হবে বলে আমার ধারনা ।

AKM Nurul Islam

২০২১-০৫-০২ ১৩:১০:৪৯

It is sanguine TMC will form the Government with two third majority.That will help Muslim migrants not to be executed by NRC ACC law. This a dirty game BJP playing in ASSAM and WB.

আনিছ খান

২০২১-০৫-০২ ০০:০২:০১

মমতা ব্যানার্জি গরিবের বন্ধু মুসলমানের বন্ধু।

Md. Ashaduzzaman Nai

২০২১-০৫-০২ ১২:২৪:৫২

বিজেপি ক্ষমতায় পশ্চিমবংগের মুসলমানদের ঘুম হারাম করে দিবে । আশা করি মমতা ই জিতবে । যদি বিজেপি জিতে যায় ও তাতেও যে বাংলাদেশের খুব একটা কাজ হবে তার কোন গ্যারান্টি নেই । তাছাড়া অভিভাসনের একটা সমস্যাতো আছেই । মমতা জিতুক এইটা ই আশা করি ।

Abdur Razzak

২০২১-০৫-০২ ১২:১৮:০০

পশ্চিম বঙ্গের লোকেরা মোদিকে ঝাটা মেরে বিদায় করে দিয়েছে!

Kazi

২০২১-০৫-০১ ২২:৫৮:২৭

Although Momota is against interest of Bangladesh, but she work for change of fate of west Bengal public. Her victory doesn't benefit Bangladesh people but will benefit west Bengal. BJP will destroy west Bengal if they go to power.

জামশেদ পাটোয়ারী

২০২১-০৫-০২ ১১:২১:৫৮

ভারতের বিচারবিভাগ, নির্বাচন কমিশন এবং ভোট পক্রিয়া এখনো স্বচ্ছ জবাবদিহী মূলক। রাজনীতিকরা রাজনীতি করেন একে অপরকে তুলোধুনো করেন ঠিকই কিন্তু তারা গণতন্ত্রের ভীত এই প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার কথা চিন্তাও করেন না। মানুষদের ভোট দেয়ার অধিকার আছে। শান্তিতে লাইনে দাড়িয়ে যে যার ভোট দিতে পারে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আলোচিত মিতু হত্যাকাণ্ড

সাবেক এসপি বাবুলকে প্রধান আসামি করে মামলা

১২ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status