কোভিড: সাইকেলে করে মৃত স্ত্রীকে শ্মশানে নিয়ে যেতে বাধ্য হলেন ৭০ বছরের বৃদ্ধ

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ সপ্তাহ আগে) এপ্রিল ২৯, ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১২:০৮ অপরাহ্ন

কোভিডে স্ত্রীর মৃত্যুর পর নিজেই সাইকেলে করে মরদেহ শ্মশানে নিয়ে যেতে বাধ্য হয়েছেন ৭০ বছরের বৃদ্ধ। নিজের কোভিড সংক্রমণের কথা চিন্তা করে এগিয়ে আসেনি গ্রামের কেউ। বৃহস্পতিবার ভারতের উত্তর প্রদেশের এই মর্মান্তিক ঘটনার কথা জানিয়েছে সেখানকার পুলিশ।

ওই বৃদ্ধ প্রাদেশিক রাজধানী লক্ষ্ণৌ থেকে ২০০ কিলোমিটার দূরের গ্রাম আম্বাআরপুর গ্রামের বাসিন্দা। তার স্ত্রীর মরদেহ নিয়ে যাওয়ার সময়কার দুটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। একটিতে দেখা যাচ্ছে, তিনি তার স্ত্রীর মরদেহ সাইকেলের পেছনে রেখে নিয়ে যাচ্ছেন। আরেকটিতে দেখা যাচ্ছে, তিনি রাস্তায় অসহায় হয়ে কাদছেন আর পাশেই সাইকেলটি রাস্তায় পরে আছে।

পুলিশ জানিয়েছে, ওই ব্যাক্তির স্ত্রী কোভিড আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। মরদেহ এ্যাম্বুলেন্সে করে তার গ্রামে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু তাকে দাহ করতে নিয়ে যেতে রাজি হয়নি কোনো গ্রামবাসী।

তাদের ভয় ছিল ওই মরদেহ থেকেই হয়ত গ্রামে কোভিড ছড়িয়ে পড়বে। তখন সে বাধ্য হয়ে নিজেই স্ত্রীর মরদেহ সাইকেলে করে শ্মশানে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ব্যালেন্স রাখতে না পারায়, কিছুদূর গিয়ে তিনি পরে যান। তবে পুলিশ বিষয়টি জানার পর তাকে সাহায্যে এগিয়ে আসে। পুলিশ সদস্যরা দ্রুতই এ্যাম্বুলেন্স নিয়ে সেখানে পৌঁছায় এবং তাকে দাহ করতে যা যা প্রয়োজন তার ব্যবস্থা করে দেয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sakhario biswas

২০২১-০৪-৩০ ০৮:৩০:৩৬

Homeless all the people

salman

২০২১-০৪-৩০ ০৬:২৫:২৪

khuv e kharap & Sad

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status