করোনায় ভারতে দু’ লক্ষ মানুষের মৃত্যু, মঙ্গলবার ৩ হাজার ২৮৬

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) এপ্রিল ২৮, ২০২১, বুধবার, ৯:০৪ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৪১ অপরাহ্ন

এতদিন যা হাস - হাস, চুপ চুপ ছিল, তাই প্রকাশ্যে এলো মঙ্গলবার রাতে। ভারত সরকার স্বীকার করে নিলো, করোনা প্রাণ কেড়েছে দু’ লক্ষ মানুষের। কেন্দ্রীয় সরকারের দেয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত করোনার শিকার হয়েছে - দু লক্ষ এক হাজার একশো ছ জন। মঙ্গলবার একদিনে ভারতে মৃতের সংখ্যা তিন হাজার দুশো ছিয়াশি জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা তিন লক্ষ বাষট্টি হাজার সাতশ সত্তর জন। মৃত্যর তালিকায় ভারত এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে। পাঁচ লক্ষ বাহাত্তর হাজার মৃত্যুসংখ্যা নিয়ে আমেরিকা তালিকার শীর্ষে, দু নম্বরে ব্রাজিল। মোট মৃত তিন লক্ষ বিরানব্বই হাজার।
তৃতীয় স্থানে আছে মেক্সিকো দু’ লক্ষ পনেরো হাজার মৃত্যু নিয়ে। ভারতে করোনায় মৃত্যুর হার যেভাবে বাড়ছে তাতে তৃতীয় স্থান পাওয়াটা শুধু সময়ের অপেক্ষা।
এদিকে ভারতের চূড়ান্ত সংকটের সময় আমেরিকা তাদের হাত আর একটু প্রসারিত করেছে। জো বাইডেন প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে, ভারতে ভ্যাকসিন পাঠানোর। ইতিমধ্যেই অবশ্য আমেরিকা প্রতিশ্রুতি অনুযায়ী পুনের সেরাম ইনস্টিটিউটে ভ্যাকসিন তৈরির কাঁচামাল পাঠিয়েছে। সঙ্গে ভারত সরকারের জন্য এসেছে অক্সিজেন তৈরির মেশিনপত্র, ওষুধ ও পি পি ই কিট।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status