চট্টগ্রামে ৩০ মিনিটে মিলবে করোনা টেস্টের ফলাফল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

এক্সক্লুসিভ ২৫ এপ্রিল ২০২১, রোববার

বেসরকারি সেবা প্রতিষ্ঠান ব্র্যাকের উদ্যোগে চট্টগ্রামে করোনাভাইরাস পরীক্ষার ‘অ্যান্টিজেন টেস্ট’ চালু হয়েছে। এর মধ্য দিয়ে এখন থেকে চট্টগ্রামেও ৩০ মিনিটের মধ্যে করোনা টেস্টের ফলাফল পাওয়া যাবে। গতকাল ব্র্যাকের চট্টগ্রাম অঞ্চলের প্রধান মো. হানিফ উদ্দিন নগরীর ষোলশহর বিবিরহাট বুথে এই অ্যান্টিজেন টেস্ট কার্যক্রম উদ্বোধন করেন। এই বিষয়ে ব্র্যাকের অঞ্চল প্রধান মোহাম্মদ হানিফ বলেন, অ্যান্টিজেন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে মাত্র। এই কার্যক্রমের মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে করোনার ফলাফল পাওয়া যাবে। তিনি বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাব বুথে অ্যান্টিজেন টেস্ট চালু করা হবে। পর্যায়ক্রমে কর্নেলহাট ও ছোটপুল হয়ে নগরীর বিভিন্ন জায়গায় চালু করা হবে। তবে এখানে করোনা পরীক্ষার জন্য অবশ্যই প্রত্যেক সেবাগ্রহীতাকে অনলাইনে coronatest.brac.net এই লিংকে গিয়ে নিবন্ধন করতে হবে এবং ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এ ‘বিল-পে’ অপশন-এর মাধ্যমে সরকার নির্ধারিত ১০০ টাকা জমা দিতে হবে।
জানা যায়, দেশে এতদিন শুধু রিভার্স ট্রান্সক্রিপশন পলিমারেজ চেইন রিঅ্যাকশন (আরটি-পিসিআর) পদ্ধতিতে করোনাভাইরাস পরীক্ষা করার অনুমতি ছিল।
তবে এখন সরকার অ্যান্টিজেন পরীক্ষার অনুমতি দিয়েছে। এই প্রক্রিয়ায় জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট রয়েছে, এমন ব্যক্তি বা কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা যে কেউ নমুনা জমা দিয়ে ৩০ মিনিটের মধ্যে করোনা আক্রান্ত কিনা নিশ্চিত হতে পারবেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

milton

২০২১-০৫-০১ ১৯:৪১:৪৭

Congratulation Brac for achieving Antigen testing business under the privileged of govt. Curious mind want to know what was wrong with Dr.Zafa Ullah/Gonosasto's testing kit.

samrat

২০২১-০৪-২৫ ১৬:১৫:৫৪

right dicition

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

নোয়াখালী-৫ আসন

বিএনপি’র হাল ধরছেন কে?

১৯ জুন ২০২১

সংসদীয় কমিটি: মতিন খসরুর স্থলে শহীদুজ্জামান বিদ্যুতের সভাপতি ওয়াসিকা

১৫ জুন ২০২১

 আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক হুইপ ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



নোয়াখালী-৫ আসন

বিএনপি’র হাল ধরছেন কে?

DMCA.com Protection Status