জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ভাইভা পরীক্ষা হবে অনলাইনে

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন (১ মাস আগে) এপ্রিল ২৪, ২০২১, শনিবার, ৬:০২ অপরাহ্ন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের ভাইভা পরীক্ষা অনলাইনে গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপসের মাধ্যমে অনুষ্ঠিত কলেজ অধ্যক্ষদের সঙ্গে মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দুইঘণ্টাব্যাপী এই ভার্চুয়াল সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন কলেজের অধ্যক্ষসহ অনেকেই যুক্ত ছিলেন।

মতবিনিময় সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ও অন্যান্য বিষয় আলোচনা হয়। আলোচনায় ভাইস চ্যান্সেলর চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ভাইভা পরীক্ষা অনলাইনে গ্রহণের সিদ্ধান্ত জানান। এছাড়া অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী বর্ষে উন্নতি হওয়ার বিষয়েও মতামত গ্রহণ করা হয়।

ভাইস চ্যান্সেলর জানান, শিক্ষার্থীদের শিক্ষা জীবন যাতে সংকটাপন্ন না হয় এবং একই বর্ষে যাতে দীর্ঘদিন আটকে থাকতে না হয় সে বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় গভীরভাবে চিন্তা ভাবনা করছে। পর্যায়ক্রমে আরও সিদ্ধান্ত জানানো হবে।

ভাইভা গ্রহণের তারিখসহ বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) জানা যাবে।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Prarthona bala

২০২১-০৪-২৪ ২১:৪৮:২২

Asole exam kemon hobe se bosoiye aktu confuse thakbe,

আব্দুল ওয়াহেদ বিন আ

২০২১-০৪-২৪ ১৫:৪৯:৫৭

মৌখিক পরীক্ষা নিবে ভালোকথা। কিন্তু বিজ্ঞান বিভাগে অধ্যয়ণরত শিক্ষার্থীদের ব্যবহারিক কিভাবে নিবে?

মো. রাজিব হোসেন

২০২১-০৪-২৪ ১৪:৩৩:৫৩

ভাইবা পরীক্ষা দ্রুত নিয়ে, রেজাল্ট ও দ্রুত প্রকাশ করার বিনীত অনুরোধ করছি। কারন আমরা ২ বছর পিছিয়ে আছি। আমাদের পরীক্ষা ২০১৯ সালে শেষ হওয়ার কথা ছিলো।

এ,টি,এম,তোহা

২০২১-০৪-২৪ ০৬:৩৬:৫৪

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উচিত সেশনজট লাঘবে প্রত্যেক বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নিয়ে পরবর্তী সেশান বা বর্ষে উন্নীত করা।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status