মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে বিএনপি। গতকাল দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি তার কাছে পৌঁছানো হয়েছে। বিএনপির একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ বিষয়ে কেউ কোনো কথা বলেননি।
জানা যায়, এম ইলিয়াস আলী নিখোঁজের ৯ বছর উপলক্ষে গত শনিবার এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় দেয়া বক্তব্যের ব্যাখ্যা জানতে চিঠি দেয়া হয়েছে মির্জা আব্বাসকে। গতকালই চিঠি ইস্যু করা হয়। এ বিষয়ে জানার জন্য মির্জা আব্বাসের ফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি।
গত ১৭ই এপ্রিল দুপুরে সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মিলনী-ঢাকার উদ্যোগে আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় মির্জা আব্বাস বলেন, ইলিয়াস গুমের পেছনে আমাদের দলের যারা জড়িত রয়েছে তাদেরকেও চিহ্নিত করার ব্যবস্থা করেন প্লিজ।
এদেরকে অনেকেই চেনেন। ইলিয়াস গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। ইলিয়াস খুব গালিগালাজ করেছিলেন তাকে। সেই বিষধর সাপগুলো এখনো আমাদের দলে রয়ে গেছে। যদি এদেরকে দল থেকে বিতাড়িত করতে না পারি, সামনে যাওয়া যাবে না।
অবশ্য পরের দিন রোববার দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে মির্জা আব্বাস বলেন, কাটপিস করে ইচ্ছামতো আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলিনি, যার জন্য আমাকে বিব্রত হতে হবে। সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি- এমন কথা আমি বলিনি। আমার কথা বিকৃত করে লেখা হয়েছে।
  

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

shamsuirrahman

২০২১-০৪-২৩ ১১:১৪:৩৪

যতদিন দল নীচ থেকে উপর সকল কমিটি সচ্ছতার মধ্যে না হবে ততদিন ঘোষিত নেতাদের কামড়া কামড়ি চলতেই থাকবে। ঘোষিত নেতারা ভাবে তার চাইতে বড় নেতা আর কে আছে।

আনিস উল হক

২০২১-০৪-২২ ১৬:০৮:১২

ধনুক ছেড়ে তীর বেড়িয়ে গেলে সে তীর যেমন আর ফিরিয়ে আনা যায় না আব্বাস সাহেবের কথাও তদ্রুপ আর ফিরিয়ে নেয়া যাবে না। সরকার কে এখন এ তথ্যের সূত্র ধরে ইলিয়াস আলীর নিখোঁজ হওয়া বিষয়ে অনুসন্ধান চালাতে হবে। এ কাজে বিএনপিকেও সরকারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। অন্তঃতপক্ষে এই একটি ক্ষেত্রে হলেও আমরা বিএনপি আওয়ামীলীগকে ঐক্যমতে পৌঁছতে দেখি !

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

করোনাকালে ঈদ

দরিদ্রদের জন্য বড় চ্যালেঞ্জ

১২ মে ২০২১

ভারতীয় ভ্যারিয়েন্ট

কঠিন বিপদ দেখছেন বিশেষজ্ঞরা

১২ মে ২০২১

ঈদ শুভেচ্ছা

১২ মে ২০২১

ছুটির নোটিশ

১২ মে ২০২১

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১২ থেকে ১৪ই মে দৈনিক মানবজমিন অফিস বন্ধ থাকবে। এজন্য ১৩ ...

৮ বছর আগের সেই টুইট পাত্তা দেয়নি কেউ

১২ মে ২০২১

এখন থেকে প্রায় ৮ বছর আগে করোনাভাইরাস সংক্রমণের পূর্বাভাস দিয়েছিলেন এক টুইটার ব্যবহারকারী। কিন্তু তখন ...

শিক্ষা ঝুঁকিতে ৫৯ লাখ শিক্ষার্থী

১১ মে ২০২১

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত এক বছরের বেশি সময় ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর প্রভাব ব্যাপকভাবে ...



প্রথম পাতা সর্বাধিক পঠিত



ভারতীয় ভ্যারিয়েন্ট

কঠিন বিপদ দেখছেন বিশেষজ্ঞরা

আগাম প্রস্তুতির পরামর্শ বিশেষজ্ঞদের

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট বাংলাদেশে

খালেদা জিয়ার বিদেশ যাওয়া

সরকারি সিদ্ধান্ত জানা যাবে আজ

DMCA.com Protection Status