কোভিডে ভারতের বিশ্বরেকর্ড, একদিনে আক্রান্তের সংখ্যায় হার মানলো আমেরিকা

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (১ মাস আগে) এপ্রিল ২২, ২০২১, বৃহস্পতিবার, ৯:৪১ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৪:৫৭ অপরাহ্ন

একদিনে কোভিড আক্রান্ত হওয়ার বিশ্বরেকর্ডটি এতদিন ছিল আমেরিকার হাতে। গত ৮ জানুয়ারি আমেরিকায় আক্রান্ত হয়েছিল ৩ লাখ ৭ হাজার ৫৫১ জন। আর বুধবার সেই রেকর্ড ভেঙে দিল ভারত। বুধবার ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৯২৫ জন। মৃতের সংখ্যা ২ হাজার ১০২ জন। মাত্র ১৭ দিন সময় লাগল ভারতের এই রেকর্ড গড়তে। ৪ এপ্রিল ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১ লাখ। ভারতে বুধবারের এই রেকর্ড দেখে বহু বেসরকারি অফিসে ছুটি ঘোষণা করা হয়েছে সোমবার পর্যন্ত।
যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনকে শেষ অস্ত্র বলে ঘোষণা করেছেন, কিন্তু দেশের বহু শহরে লকডাউন অথবা করোনা কারফিউ চালু হয়ে গেছে। সব কিছু মিলিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। বিশেষজ্ঞরা এই অবস্থা আগামী তিন সপ্তাহ চলতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন। এরই মধ্যে পশ্চিমবঙ্গে ভোট গ্রহণ হচ্ছে বৃহস্পতিবার। সোমবার এবং আগামী বৃহস্পতিবার ২৯ এপ্রিল শেষ দফার ভোট। ২ মে ফলাফল। ফলাফল ঘোষিত হওয়ার পর কোভিডের আক্রমণ না কমলে লকডাউনের সম্ভাবনা এড়ানো কঠিন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

A.R.Sarker

২০২১-০৪-২৭ ২০:৫২:১০

আমেরিকা এবং ভারত দুটি আলাদা দেশ। দেশ হিসাবে ভারত আমেরিকাকে টপকিয়েছে , জন সংখ্যার আনুপাতিক হারে নয়।

A.R.Sarker

২০২১-০৪-২২ ০১:০৫:১৫

ভারতের জনসংখা আমেরিকার কত গুন সেই হিসাব মাথায় নিয়ে তার পর বলেন ভারত আমেরিকাকে টপকিয়েছে কি না বা হার মানালো কি,না।

ইমরান

২০২১-০৪-২২ ১৩:২৯:১৭

Bangladesh Border should be closed NOW.

ইমরান

২০২১-০৪-২২ ১৩:১৮:৫৭

Bangladesh Border should be closed NOW.

Engr Nazrul Islam

২০২১-০৪-২১ ২৩:৩৯:৫১

সীমান্তে রেড এলার্ট জারী করা হোক।

Rasu

২০২১-০৪-২২ ১২:২৩:৫৫

আমি বুঝলাম নাঃ ভারতের সংক্রমণ নিয়ে এত মাতামাতি কিন্তু বাংলাদেশ নিয়ে তেমন নেই কেন!?! বাংলাদেশের মত অন্তত ২৮-৩৪ টি অঙ্গরাজ্য ভারতের; তাহলে বাংলাদেশের সংক্রমণ ও মৃত্যুর হারের সাথে এই ২৮-৩৪ গুন করেই দেখেন তো; আমরা কম নাকি বেশি/ সম?!?!?

Kazi

২০২১-০৪-২১ ২২:১৫:২৯

খবরটি সুখকর নয় মোটেই। প্রতিবেশী দেশের দুর্যোগ দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা আছে। এখন ই সাবধান হতে হবে। যারা অবহেলা করছেন সাবধান হউন। আমরা প্রবাসে তবু আমাদের মন দেশবাসীর সাথে। অনুরোধ ও আহবান জানাই।

এ,টি,এম,তোহা

২০২১-০৪-২১ ২১:৩৪:৪৩

এটা আমাদের জন্য সতর্ক বার্তা। প্রতিবেশি রাষ্ট্র হিসেবে তাদের সাথে আমাদের আম্তঃযোগাযোগ সবচেয়ে বেশি। সর্বক্ষেত্রে আমাদের সতর্কতা না থাকলে বিপর্যয়ের আশংকা আমাদের দেশেও শুরু হতে পারে।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status