লিপ সার্ভিস না দিয়ে বিএনপিকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান

স্টাফ রিপোর্টার

দেশ বিদেশ ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

দুর্যোগ, সংকটে লিপ সার্ভিস না দিয়ে বিএনপিকে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল খুলনা সড়ক জোন বিআরটিসি, বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা থেকে তিনি এই আহ্বান জানান। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হন। বিএনপিকে ক্ষমতায় যেতে হলে জনগণের কাছে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন জনকল্যাণের রাজনীতিই বেশি প্রয়োজন। এ দেশের রাজনীতি, মুক্তিযুদ্ধের মূল্যবোধ, গণতান্ত্রিক অভিযাত্রা ক্ষতিগ্রস্ত করেছে বিএনপি ও প্রতিক্রিয়াশীল চক্র। রাষ্ট্রের প্রতিটি অর্জনকে তারা অপপ্রচার আর অন্ধ সমালোচনায় বিদ্ধ করেছে। তিনি বলেন, তাদের রাজনীতি নেতিবাচক ধারা এবং প্রতিক্রিয়াশীলতায় পুষ্ট। দেশ ও সমাজের গৌরবের দিনগুলো তারা বিতর্কিত করার অপচেষ্টা করেছে।
জনগণের সমর্থন না পেয়ে ক্ষমতায় যেতে খোঁজেন অন্ধকারের চোরাগলি। ওবায়দুল কাদের বলেন, জাতির সোনালী অর্জনগুলোকে কালিমালিপ্ত করে তারা পরাজিত পাকিস্তানি ভাবধারায় দেশের রাজনীতিকে ফিরিয়ে নিয়ে যেতে চায়, যা এখন আর সম্ভব নয়, জনগণও তা আর হতে দেবে না। সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র জনমুখী রাজনীতি এবং উন্নয়নের রাজনীতি, কথা-সর্বস্ব দলগুলোকে সংকটে ফেলেছে। তাদের রাজনৈতিক উচ্চাভিলাসের পথরেখায় ফেলেছে অন্ধকারের ছায়া। লকডাউনের কারণে কর্মহীন অসহায়, খেটে খাওয়া মানুষ এবং ছিন্নমূল, ভাসমান মানুষদের সহায়তা করার জন্য দলীয় নেতাকর্মী ও সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে নিম্নআয়ের প্রায় ৩৫ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবারকে ৫ হাজার টাকা করে দেয়া হবে। যশোর-খুলনা মহাসড়কের নোয়াপাড়া থেকে যশোরের দিকে যেতে প্রায় ১০ কিলোমিটার সড়ক খুবই ক্ষতিগ্রস্ত। তাই জরুরি ভিত্তিতে মেরামতের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, রাস্তা শুধু করলেই হবে না, তার রক্ষণাবেক্ষণও করতে হবে। খুলনা-মোংলা সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাপবিদ্যুৎ কেন্দ্রসহ মোংলা পোর্টের কারণে এ সড়কটি চার লেনে উন্নীত করা খুবই জরুরি বিধায় সংশ্লিষ্টদের দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। প্রকৌশলীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, বর্ষার সময় হাত গুটিয়ে বসে না থেকে চলমান কাজের তদারকির পাশাপাশি নতুন কাজসমূহের টেন্ডার আহ্বানসহ প্রয়োজনীয় কাজ এগিয়ে নিতে হবে। যাতে বর্ষার পর পরই কাজ শুরু করা যায়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

abdul wohab

২০২১-০৪-২২ ১৬:৫৮:০১

are you advisor of BNP ? pleas control your lip and help public of Bangladesh.

nasir uddin

২০২১-০৪-২২ ১৪:৩৭:৩৫

Mr Qader, your agenda is only BNP and not the ongoing Covid? We do not want to hear all these anymore. Say something new if you have.

shamsuirrahman

২০২১-০৪-২২ ১২:৩৯:৩১

হাতপা বেধে পানিতে ফেলে দেওয়ারেন পরেও ব্যঙ্গ। এই দিন দিন নয়।

আপনার মতামত দিন

দেশ বিদেশ অন্যান্য খবর

মানবিক কার্যক্রম চালিয়ে যাবে আওয়ামী লীগ

৯ মে ২০২১

যতদিন করোনার ভয়াবহতা থাকবে ততদিন আমরা শেখ হাসিনার নেতৃত্বে মানবিক কার্যক্রম চালিয়ে যাবো। রাজনৈতিক দায়িত্বশীল ...

দুই মাদক ব্যবসায়ী কারাগারে

৯ মে ২০২১

মাদক ব্যবসায়ী রাজন ওরফে গালকাটা রাজন এবং বাবুল ওরফে চায়না বাবুলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ...

কারাগারে মুফতি ফখরুল

৯ মে ২০২১

বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান ও ঢাকা মহানগর হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক মুফতি ফখরুল ইসলামকে ...

ঝুঁকিতে খুলনাঞ্চল বাড়ছে এইডস পজেটিভ

৯ মে ২০২১

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গত ৫ মাসে ৩৯৫ জনকে এইচআইভি/এইডস পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ...

মনোপলি হতে দেবেন না মনোপলি মনস্টার হয়ে যায় -মোস্তাফা জব্বার

৯ মে ২০২১

প্রতিযোগিতা কমিশনের উদ্দেশ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আপনারা মনিটরিং করবেন, যেকোনো ...

সেনাবাহিনীর অভিযানে হত্যা মামলার আসামী গ্রেপ্তার

৮ মে ২০২১

রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর অভিযানে ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী ও নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান ...

ঈদে বিশেষ ছাড়ে ওয়ালটনের টিভি

৮ মে ২০২১

 ক’দিন পরেই ঈদুল ফিতর। করোনা পরিস্থিতিতে ঘর বিনোদনের জন্য সেরা অনুষজ্ঞ এখন টেলিভিশন। তাই ঈদের ...



দেশ বিদেশ সর্বাধিক পঠিত



রাজধানীতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সমাবেশ

পশ্চিমবঙ্গে হিন্দুদের নিরাপত্তার জন্য মোদির হস্তক্ষেপের আহ্বান

যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীন ও পাকিস্তানের বৈঠক

তালেবানদের সন্ত্রাসবাদ প্রতিরোধে দেয়া প্রতিশ্রুতি পালনের আহ্বান

DMCA.com Protection Status