করোনায় কর কমিশনারের মৃত্যু

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন (২ সপ্তাহ আগে) এপ্রিল ২০, ২০২১, মঙ্গলবার, ৯:৩৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:২৯ অপরাহ্ন

করোনার কাছে হেরে গেলেন আয়কর কমিশনার মো. আলী আসগর। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার বিকাল ৫টা ১৯ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। মো. আলী আসগরের সহকর্মী ও ব্যাচমেট কর কমিশনার মো. লুৎফুল আজীম এ তথ্য নিশ্চিত করেছেন। আলী আসগর এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

বিসিএস (ট্যাকসেশন) ত্রয়োদশ ব্যাচের মেধাবী কর্মকর্তা মো. আলী আসগর কর আপিল জোন-৩, ঢাকায় কর্মরত ছিলেন। তাকে নিয়ে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে এক কমিশনার, এক উপ কমিশনার, এক সহকারী কমিশনারসহ ৯ জন মারা গেলেন।

কমিশনার মো. লুৎফুল আজীম জানিয়েছেন, কর্মরত অবস্থায় তিনি করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন।
অবস্থার অবনতি হওয়ায় তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। গত ৫ দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন।

কর কমিশনার মো. আলী আসগর একজন গুণী, সজ্জন, পরোপকারী মেধাবী কর্মকর্তা ছিলেন। এলাকায় নানাবিধ সমাজিক কল্যাণমূলক কাজে সম্পৃক্ত ছিলেন বলে তার সহকর্মীরা জানিয়েছেন। আজ এশার নামাযের পূর্বে ধানমন্ডির তাকওয়া মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। তারপরই তাঁকে শরীয়তপুর গোসাইহাট নিজ বাড়িতে দাফনের জন্য নিয়ে যাওয়া হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন জানিয়েছেন, কর কমিশনার মো. আলী আসগর এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। এক শোক বার্তায় তিনি আলী আসগর এর মৃত্যুতে ব্যক্তিগতভাবে ব্যথিত ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন। পাশাপাশি তিনি এনবিআরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে মরহুমের শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সন্তান-সন্ততিসহ সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

shah Alam pramanik

২০২১-০৪-২১ ০৯:৫৬:২৯

করোনা কে আমরা সাম্প্রদায়িক ভাইরাস বলতে পারি বা বলতে পারি ধনিক শ্রেণীর ভাইরাস।

Quazi M. Hassan

২০২১-০৪-২১ ০৮:৫৮:০০

inna lillahe o inna elaihe rajeown

Kazi

২০২১-০৪-২০ ১৯:১৯:১০

انا الله و انا اليه راجعون এ ছাড়া আমাদের কিছু করার নেই।

জিলানী, লন্ডন

২০২১-০৪-২০ ১৪:০৬:৪৬

মহামারী তে যারা ইন্তেকাল করেন, তারা শহিদ মর্যাদা, হে আল্লাহ উনাকে সহ যারা মারা গেছেন সবাই কে জান্নাতুর ফৌরদোস দান করুন ।

Professor Dr.Mohamme

২০২১-০৪-২০ ২২:০৯:১১

করোনার কাছে হেরে গেলেন আয়কর কমিশনার মো. আলী আসগর ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । যদিও তার বয়স সম্পর্কে কোন তথ্য নেই , তবে আমার ধারনা ৫০ এর কোঠায় এবং বলতে গেলে মরে যাওয়ার বয়স হয়নি। এদের মরে যাওয়া আমাদের জন্য এক অপূরণীয় ক্ষতি । আমি একটা বাপারে খেয়াল করি , যে লোক গুলো রাস্তায় ফেরি করে মালামাল বিক্রি করছে বা কায়িক পরিশ্রম করে, তাদের মরতে দেখছিনা । আমাদের বাড়ির বুয়ারাও কেউ আক্রান্ত হচ্ছেনা । যার কারনে, সরকারি কর্ম কর্তা যারা sedentary job koren ba air coolerer moddhedy theke kaj koren বা ঘরের বাইরে যারা বের হতে ভয় পাচ্ছেন, তাদের রোদে কাজ করা উচিৎ ; অন্ততঃ বাঁচার তাগিদে। সূর্যের আলোতে সম্ভবত এই ভাইরাস বাঁচেনা ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

একদিনে ১৪১ পদে নিয়োগ-

তদন্ত কমিটিকে যা বললেন রাবি’র বিদায়ী ভিসি

৮ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status