২৪ ঘণ্টায় আরো ৯১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২১ এপ্রিল ২০২১, বুধবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৯১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেছেন ১০ হাজার ৫৮৮ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৫৯ জন। এ পর্যন্ত শনাক্ত সংখ্যা ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জন । গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের.সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এতে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৮১১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ লাখ ২৮ হাজার ১১১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৭৯৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয় ২৭ হাজার ৫৬টি।
এখন পর্যন্ত ৫২ লাখ ২১ হাজার ২৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হা্‌র ১৬ দশমিক ৮৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৯৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩১ শতাংশ। মৃত্যু হয়েছে ১ দশমিক ৪৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৮ জন পুরুষ এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত পুরুষ ৭ হাজার ৮২৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৭৬১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় ৬০ বছরের উপরে ৫৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৬০ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৫ জন, বরিশালে ৪ জন এবং রংপুরে ২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৫২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩৬ জন, বাড়িতে মারা গেছেন ২ জন এবং ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।
টিকা প্রয়োগ হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ডোজ: দেশে ১০ম দিনে টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯০২ জন। এর মধ্যে ঢাকা মহানগরে নিয়েছেন ২৬ হাজার ২০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৬ লাখ ৭৮ হাজার ১৮৯ জন। প্রথম ও দ্বিতীয় মিলে টিকা দেয়া হয়েছে ৭৪ লাখ ২৩ হাজার ২৭৪ ডোজ। বিতরণ করা টিকা বাদ দিলে হাতে মজুত আছে মাত্র ২৭ লাখ ৭৬ হাজার ৭২৬ ডোজ।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

এবার ঈদে ওরা নেই

১২ মে ২০২১

বক্সারের পর গাজীপুর

গঙ্গায় ভেসে আসছে লাশ

১২ মে ২০২১

‘করোনার কমপক্ষে ৬,৬০০ বার রূপান্তর ঘটেছে’

১২ মে ২০২১

করোনাভাইরাসের যে রূপটি করোনা মহামারি সৃষ্টি করেছে তা কমপক্ষে ৬,৬০০ বার রূপান্তরিত হয়েছে। সিঙ্গাপুরের এজেন্সি ...

একদিনে আরো ৩৩ জনের প্রাণহানি

মৃত্যু ১২০০০ ছাড়ালো

১২ মে ২০২১

দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৫ ...

যুক্তরাষ্ট্রে ১২ বছরের বেশিদের জন্য ফাইজারের ভ্যাকসিন অনুমোদন

১২ মে ২০২১

যুক্তরাষ্ট্রে এখন থেকে কিশোররাও করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণ করতে পারবে। সোমবার দেশটির ফুড অ্যান্ড ড্রাগ এডমিনিস্ট্রেশন ...

করোনায় আরো ৩৮ জনের মৃত্যু

১১ মে ২০২১

দেশে কমেছে মৃত্যু, বেড়েছে করোনার শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৮ জনের ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



বক্সারের পর গাজীপুর

গঙ্গায় ভেসে আসছে লাশ

বিশিষ্ট নাগরিকদের সংবাদ সম্মেলন

ঈদের আগে কারাবন্দি ছাত্রদের মুক্তি দাবি

DMCA.com Protection Status