নির্ধারিত সময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আইসিসির আশাবাদ

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ এপ্রিল ২০২১, বুধবার

আগামী জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা কোহলিদের। ভারতের করোনা পরিস্থিতির বাজে দশায় দল ইংল্যান্ডে প্রবেশের অনুমতি পাবে কি না, তা নিয়ে শঙ্কা জেগেছে। তবে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি নির্ধারিত সময়েই ফাইনাল আয়োজনের ব্যাপারে আশাবাদী। আগামী ১৮-২২শে জুন সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে অনুষ্ঠিত হওয়ার কথা প্রথম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। রিজার্ভ-ডে হিসেবে রাখা হয়েছে ২৩ জুন দিনটিকে। আইসিসি আশাবাদী নির্ধারিত সময়েই ম্যাচ আয়োজনের বিষয়ে। ইংল্যান্ডে প্রবেশের ব্যাপারে ভারতীয়দের অনুমতি মিলবে কী না, সে ব্যাপারে যুক্তরাজ্য সরকারের সঙ্গে আলোচনা শুরু করেছে তারা।

টুইটারে এক বিবৃতিতে আইসিসি জানায়, ‘করোনা মহামারীর মধ্যেও নিরাপদে কীভাবে আন্তর্জাতিক ক্রিকেট কীভাবে আয়োজন করা যায় সে ব্যাপারে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবং অন্যান্য সদস্যরা তাদের পরিকল্পনার কথা জানাচ্ছে। তাই পরিকল্পনা অনুযায়ী জুনেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজনের ব্যাপারে আমরা আশাবাদী।’ করোনা সংক্রমণের দিক থেকে বিশ্বের প্রথম দিকে অবস্থান ভারতের।
ভারতে আবিষ্কার হওয়া করোনার নতুন প্রজাতিতে শঙ্কা প্রকাশ করেছেন ইংল্যান্ডের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক। তিনি বলেন, ‘ভারতে করোনার নতুন যে প্রজাতি প্রথম দেখা দিয়েছে তাতে আমাদের দেশে এখন ১০৩ জন আক্রান্ত। সেই কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এদেশে প্রবেশাধিকারের বিষয়ে ভারতীয়দের লাল তালিকাভুক্ত করার মতো কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি আমরা।’ প্রসঙ্গত, প্রথম দেশ হিসেবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেয় কেন উইলিয়ামসন নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। এরপর ঘরের মাঠে চার ম্যাচের সিরিজে জো রুটের ইংল্যান্ডকে ৩-১ পরাস্ত করে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করে বিরাট কোহলিরা। চলতি আইপিএল শেষ হওয়ার পরেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ডে পাড়ি দেওয়ার কথা ভারতের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

৯ মে ২০২১

জিম্বাবুয়ে-পাকিস্তান দ্বিতীয় টেস্টহারারে, তৃতীয় দিন দুপুর ১:৩০(পিটিভি স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগউলভারহ্যাম্পটন-ব্রাইটন বিকাল ...



খেলা সর্বাধিক পঠিত



শুধুই কোচকে দায়ী মনে করেন না আকরাম

করোনা বাঁচিয়ে দিচ্ছে ডমিঙ্গোকে!

DMCA.com Protection Status