‘অনভিজ্ঞ’ রায়ানের কাঁধে চেপে শেষটা পাড়ি দিতে চায় টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার

মৌসুমের শেষ দিকে এসে কঠিন চ্যালেঞ্জের মুখে টটেনহ্যাম হটস্পার। ইংলিশ প্রিমিয়ার লীগে রয়েছে পয়েন্ট তালিকার সাতে। ইউরোপিয়ান মঞ্চে নাম লেখাতে চাইলে শেষ ৬ ম্যাচে দারুণ কিছুই করতে হবে স্পারদের। বাজে মৌসুম কাটানোর পরও দলটির রয়েছে শিরোপা জয়ের সুযোগ। আগামী রোববার লীগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে টটেনহ্যাম। মৌসুম শেষের এই চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার আগেই বরখাস্ত হোসে মরিনহো। অভিজ্ঞ এই পর্তুগিজ কোচকে বিদায় করে স্পাররা দায়িত্ব তুলে দিয়েছে ২৯ বছর বয়সী রায়ান মাসোনকে।

টটেনহ্যামের সাবেক এই মিডফিল্ডার ফুটবলকে বিদায় জানিয়েছেন ২০১৮ সালে। এরপর থেকে স্পারদের একাডেমীর কোচ হিসেবে পথচলার শুরু।
সেখান থেকে মূল দলের প্রধান কোচ। বাকি মৌসুমের জন্য টটেনহ্যামের ডাগআউটে থাকবেন সাবেক ইংলিশ মিডফিল্ডার।

এর আগে ঘরোয়া লীগে টানা ব্যর্থতার দায়ে দায়িত্ব দেওয়ার ১৭ মাসের মাথায় মরিনহোকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় টটেনহ্যাম। চলমান ইংলিশ প্রিমিয়ার লীগে ৩২ ম্যাচ খেলে ১৪ জয়ে ৫০ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে আছে টটেনহ্যাম। ২০১৯ সালে আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোকে সরিয়ে ৫৮ বছর বয়সী মরিনহোকে হেড কোচের দায়িত্ব দেয় টটেনহ্যাম। ম্যানচেস্টার সিটির বিপক্ষে লীগ কাপের ফাইনালে নামার এক সপ্তাহ আগে তাকে বরখাস্ত করে ক্লাবটি। মরিনহোর অধীনে ৮৬ ম্যাচ খেলে ৪৪টিতে জয় পেয়েছে টটেনহ্যাম। তার সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি ছিল টটেনহ্যামের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

৯ মে ২০২১

জিম্বাবুয়ে-পাকিস্তান দ্বিতীয় টেস্টহারারে, তৃতীয় দিন দুপুর ১:৩০(পিটিভি স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগউলভারহ্যাম্পটন-ব্রাইটন বিকাল ...



খেলা সর্বাধিক পঠিত



শুধুই কোচকে দায়ী মনে করেন না আকরাম

করোনা বাঁচিয়ে দিচ্ছে ডমিঙ্গোকে!

DMCA.com Protection Status