ডিজিটাল আইনে মামলা, ফেসবুক লাইভে ক্ষমা চাইলেন নূর

অনলাইন ডেস্ক

অনলাইন (৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৯, ২০২১, সোমবার, ১১:২৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:১৫ অপরাহ্ন

ফেসবুক লাইভে একটি মন্তব্যের কারণে ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকাল রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আশরাফুল ইসলাম সজীব। মামলার পর মধ্যরাতে ফেসবুক লাইভে এসে ওই বক্তব্যের জন্য ক্ষমা চান নূর।

এর আগে গত বুধবার বিকালে ফেসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ওই বক্তব্যের জন্য নূরের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। মামলার পর মধ্যরাতে তার ফেসবুক পেইজে লাইভে এসে নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগে অবশ্যই ধর্মপ্রাণ মুসলমান ভাই-বোনেরা আছেন, হিন্দু-খ্রিস্টান ভাই-বোনেরা আছেন। সব দলেই ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ আছে। সেক্ষেত্রে আমি আওয়ামী লীগের বা আওয়ামী সমর্থকদের ঢালাওভাবে আক্রমণ করে কোনো কথা বলিনি।
সেদিনের লাইভের বক্তব্যের জন্য কেউ কষ্ট পেয়ে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি। স্বাভাবিকভাবে আমার যদি ভুল হয় আমার জায়গা থেকে একশ বার ক্ষমাপ্রার্থী থাকব। আমার ভুল হতেই পারে, আমি মানুষ, ফেরেশতা না। আমার ভুল হলে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী, আমি ক্ষমা চাই।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আনসারউদ্দিনহিরন

২০২১-০৪-১৯ ০৮:০৪:৫৭

তাকে ক্ষমা করা যেতে পারে।

Riaz

২০২১-০৪-১৯ ০৭:০৭:৫৬

Ekjon comments korse..(nirmal baruya)amra awamilig er history jane na.. Uttore bollo.. Amara jante o chai na..je cbehra amra deskhci janar issa harai felsi....ei beta er kothai mone hoi awamilg er ittihash ai e likse..

জীবন

২০২১-০৪-১৯ ০৪:৫৯:১৯

যারা মানুষের কাছে ক্ষমা চায় তারাই প্রকৃত মানুষ। আর যারা বলে

anwar hossain

২০২১-০৪-১৯ ১৬:৩২:৫১

মানুষ হিসাবে ভুলত্রুটি হতেই পারে কিন্তু যারা নিজেকে ভুলত্রুটির উর্ধ্বে মনে করেন তারাই আওয়ামী লীগ তারাই ফ্যাসিস্ট তারাই যালেম

jashim uddin khan

২০২১-০৪-১৯ ১৫:৩১:৪৩

surja poschim dike asta jai eta jemon cirontan satty. temonai ekti satty kata.

Md.Shamsul Alam

২০২১-০৪-১৯ ১৫:০২:০৬

বাংলাদেশ এখন আওয়ামী মুল্লুক।এই মুল্লুকে পুলিশ এবং আমলাদের পোয়াবারো। যে যেভাবে পারছে, লুটেপুটে খাচ্ছে এটি দেশ, জনগন, সরকার, আওয়ামী লীগের জন্য খারাপ উদাহরণ হয়ে থাকবে। very shameful …….. দুঃখ পেলাম।

ranju

২০২১-০৪-১৯ ১৫:০০:২৬

আগের সত্যটা মানুষের মনের কথাই বলেছেন এবং ইতিহাস হয়ে থাকলেন। পরের লাইভটা বাস্তবতায়। জোর যার মুল্লুক তার

আনিস উল হক

২০২১-০৪-১৯ ০১:২৩:২৩

জনাব মাহমুদ আহমেদ এর সাথে একমত পোষণ করে বলছি ফেসবুক ইউটিউবেরএই মহা বক্তৃতা -বীরের বঙ্গবন্ধুর অসামপ্ত আত্নজীবনী সহ উপমহাদেশের বৃটিশবিরোধী আন্দোলনের ইতিহাস,নেতৃবৃন্দের জীবনী ভাল করে অধ্যয়ন করা প্রয়োজন। মামুনুল হককে রাজনৈতিক গুরু বানালে ইহকাল পরোকাল দু'কালই যাবে।

nirmal Barua

২০২১-০৪-১৯ ০১:১৭:৫১

You don't know the history of Awami league, never tried to read the history of struggle. What do you think of yourself, how did you become the VP of Dhaka University before? I think those who do Awamileague and supporters are mostly religious! You try to be polite in conversations. The place of arrogance is in the dustbin of history.

সৈয়দ সরোয়া

২০২১-০৪-১৯ ০০:৪১:৪০

মানুষ হিসাবে ভুলত্রুটি হতেই পারে কিন্তু যারা নিজেকে ভুলত্রুটির উর্ধ্বে মনে করেন তারাই আওয়ামী লীগ তারাই ফ্যাসিস্ট তারাই যালেম

Sobur Khan

২০২১-০৪-১৯ ১৩:৩৯:৫৮

E bar Dhora Khaise,

Mahmood Ahmed

২০২১-০৪-১৯ ১৩:২০:৩৭

You should read minimum 4 hours daily on political history of Bengal.

Imon

২০২১-০৪-১৯ ১৩:২০:১০

মামলা-মামলায় জনগণকে জর্জরিত করে ফেললে, জাতিকে ভাগ করতে করতে পাহাড়সম মতপার্থক্য সৃষ্টি করতে থাকলে, তখন আর শান্তি থাকে না, হয়ে যায় রণক্ষেত্র--- তখন যুদ্ধই সমাধান।

মতি

২০২১-০৪-১৯ ১৩:১৫:৪৪

পাঞ্জাবীর কালারে মিল নেই , এটা তাঁর লাইভ না ।

Murad H Milon

২০২১-০৪-১৯ ০০:০৬:১৮

I read the comments, but I m agree with him, any pure Muslim should not support aowmeleeg. BNP also not much religiosity...

কাজী

২০২১-০৪-১৮ ২৩:৫০:৩৮

কিছু কম বয়সী ছাত্রদের সমর্থন পেয়ে ভোটে জিতে হিতাহিতবোধশূন্য হয়েছে। নেতা হতে হলে যে গুণাবলি দরকার তা তার মাঝে মোটেই নাই। লাগামহীন হয়ে নেতা হাওয়া যায় না।

Samsulislam

২০২১-০৪-১৮ ২৩:২৮:৩১

তোরে জেলে নিয়ে রিমান্ডে নেওয়া উচিত।

H.Kabir

২০২১-০৪-১৯ ১২:১৯:২৮

You are committing mistakes regularly.How many time the Nation will pardon you?Why are becoming so aggressive?This is not good.

Sheikh Murad

২০২১-০৪-১৯ ১২:০৭:১৮

কঠোর সাজা হওয়া উচিত।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরকারি নথি সরানোর অভিযোগ

প্রথম আলোর সাংবাদিককে আটকের পর পুলিশে সোপর্দ

১৭ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



জেরুজালেম পোস্টের মূল্যায়ন

ছোট যুদ্ধে ইসরাইল, দীর্ঘ যুদ্ধে জিতবে হামাস

DMCA.com Protection Status