‘লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত’

স্টাফ রিপোর্টার

অনলাইন (৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৯, ২০২১, সোমবার, ১০:৪৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:১২ পূর্বাহ্ন

চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ সকালে সচিবদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, জাতীয় পরামর্শ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সরকার চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো চিন্তাভাবনা করছে। আজ দুপুরে নিজ বাসভবন থেকে এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি মন্তব্য করেন।  তিনি বলেন, জীবন ও জীবিকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তা ভাবনা করছে। এদিকে চলমান সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করেছে জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। রোববার (১৮ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সুপারিশ করা হয়।

চলতি মাসের শুরুতে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় কঠোর অবস্থানে যায় সরকার। সংক্রমণ ঠেকাতে গত ৫ই এপ্রিল থেকে প্রথম দফায় সাত দিনের ঢিলেঢালা ‘লকডাউন’ দেয়। তবে তার ধারাবাহিকতা চলে ১৩ এপ্রিল পর্যন্ত।
এরপর ১৪ই এপ্রিল থেকে দ্বিতীয় দফয় কঠোর লকডাউন দেয় সরকার।  যা আগামী ২১শে এপ্রিল শেষ হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Wasi

২০২১-০৪-১৯ ০৭:৪৫:৩৩

কিসের কঠোর লকডাউন ? সব চলে কঠোর লকডাউন কাকে বলে ভাই ? বিমান ট্রেন ছাড়া সব চলে।

Desher Bhai

২০২১-০৪-১৯ ১৮:২৭:৩০

Lockdown or crackdown?

Md Badiul Alam Chy

২০২১-০৪-১৯ ০৩:৫৮:১৫

Instead of lockdown is lt better to try follow the system of Brazilian Preaident on covid-19?

SJ

২০২১-০৪-১৯ ০৩:৩২:২৬

এ অবস্থান শুধুমাত্র করোনাকে নিয়ে নয় সাথে আরো কিছু আছে। তবে পাপের মধ্যেও গেলো।

জাকিরুল মোমিন

২০২১-০৪-১৯ ০৩:২৫:০৪

আমরা নাকি উন্নত দেশে পৌছে গিয়েছি।তার নমুনাতো দেখছি না। লকডাউন দিয়ে সব বন্ধ রাখেন অসুবিধা নাই কিন্তু তাদের ত্রান দিবেন কবে? আবার যখন দেবেন দলীয় লোক দিয়ে দিবেন তাতে তাদের নিজেদেরই সেই ত্রান লাগবে।গতবার কত জনপ্রতিনিধি, দলীয় লোকের বাসা থেকে ত্রানের সামগ্রী পাওয়া গেছে তা কি আমরা ভুলেছি? তাদের কারো কি বিচার হয়েছে? তাই বলবো ত্রান দিলে সঠিক জায়গায় যেন পৌছে সেই ব্যবস্হা করেন।

milon

২০২১-০৪-১৯ ১৬:২১:০৯

যদি পারেন উন্নত দেশের মত সব সরকারী নাগরিক সুবিধা প্রতিটি নাগরিকের হাতে যথা সময়ে পৌঁছে দেন পরে লকডাউন দেন । জীবিকার তাগিদে বাইরে বের হতে হবে , আবার বের হইলে মাইর , কারন কি ?

ranju

২০২১-০৪-১৯ ১৫:০৩:০৭

স্বাভাবিক !! বাবু নগরী সহ আরো অনেকেই এখনও গ্রেফতার বাকি আছে। জনগন বাচলো কি মরলো তাতে এই সরকারের কিছু যায় আসেনা। সরকার যেকোন কিছুর বিনিময়ে তার জিঘাংসা চরিতার্থ করবেই করবে !!

Mamun

২০২১-০৪-১৯ ০১:৫৯:০৪

ক্ষমতা দীর্ঘায়িত করার অপকৌশলের চিত্রনাট্য অনেক লম্বা, অনেক কাহিনী এখনও বাকী আছে। রাষ্ট্রের নির্বাহী কর্মকর্তাদের ঘাড়ের উপর বন্দুক রেখে বা অঢেল উপহার যা দিয়েছে তার বিনিময়ে অনেক কিছুই এখন করাবে সরকার। সরকার দায় মুক্তি নিলো। আর যাহারা জাতীয় পরামর্শক কমিটিতে আছেন, তাহারা সরকারের অধীনে কাজ করছে, এবং সরকারের শিখিয়ে দেওয়া বুলি বলছে। এই লকডাউন জনস্বার্থে বা জনস্বাস্থ্যের জন্য নয়। সরকারের প্রয়োজনে।

রাজা

২০২১-০৪-১৯ ১৩:৫৫:১৯

লকডাউন যে কয়দিন দরকার মনে করেন দেন , সমস্যা নাই । কিন্তু উন্নত দেশের দেখাদেখি অনুসরন আর অনুকরণ করতে চাইলে তো মুশকিল ! যদি পারেন উন্নত দেশের মত সব সরকারী নাগরিক সুবিধা প্রতিটি নাগরিকের হাতে যথা সময়ে পৌঁছে দেন পরে লকডাউন দেন । জীবিকার তাগিদে বাইরে বের হতে হবে , আবার বের হইলে মাইর , কারন কি ?

রাকিব হাসান

২০২১-০৪-১৯ ০০:১৭:১২

মন্তব্যকারী শহীদুল্লাহ ভাই ভাল মন্তব্য করেছেন । আমি শুধু আপনার মন্তব্যের সঙ্গে একটু যুক্ত করতে চাই ---। সরকারি কর্মকর্তারা এ দেশ চালাচ্ছেন জনপ্রতিনিধিদের কোন খবর নাই কারণ প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে সরকার । প্রয়াত হাসান তৌফিক ইমাম তো বলেছিলেন সরকারি কর্মকর্তাদের কারণেই এই সরকার ক্ষমতায় । তাই সরকারি কর্মকর্তারা যে সিদ্ধান্ত দেবেন সেভাবেই চলবে দেশ । প্রত্যেকটা থানায় খোঁজ নিয়ে দেখুন সেখানে মূল মাতব্বর টিএনও উপজেলা চেয়ারম্যান বা এমপিদের কোন বেল নাই ! এখন নির্বাচনের জন্য জনগণের ম্যান্ডেট প্রয়োজন নেই এইজন্য জনগণ বাঁচল কি মরল তা সরকারের কিছু যায় আসে না ! ঠিক ঔপনিবেশিক শাসনকর্তাদের কর্মকর্তারা যেভাবে দেশ চালাতেন দেশ এখন সে ভাবেই চলছে ---জনগণ এখানে প্রজা মাত্র !

fastboy

২০২১-০৪-১৯ ১২:৫৪:৩৮

কাজ নেই খাবো কি’ কথা দিচ্ছি সাহায্য পেলে আমরা আর রাস্তায় বের হবো না।’ সরকারের এই আচরণ অত্যন্ত অমানবিক ও দুঃখজনক

Md Badiul Alam Chy

২০২১-০৪-১৮ ২৩:৫২:২৬

Further Lockdown welcome to ensure necessary food and emergency needs for lower income peoples who will never infected by covif-19.%

ক্ষুদিরাম

২০২১-০৪-১৯ ১২:৪৭:৫৭

স্বাভাবিক !! বাবু নগরী সহ আরো অনেকেই এখনও গ্রেফতার বাকি আছে। জনগন বাচলো কি মরলো তাতে এই সরকারের কিছু যায় আসেনা। সরকার যেকোন কিছুর বিনিময়ে তার জিঘাংসা চরিতার্থ করবেই করবে !!

Md. Shahid ullah

২০২১-০৪-১৯ ১১:২৮:০৯

জাতীয় কারিগরি পরামর্শক কমিটির মধ্যে জনপ্রতিনিধি রাখতে হবে। জনপ্রতিনিধিরা জনগণের পাল্স বুঝেন। যেসব কর্মকর্তারা সরকারি প্রাইভেট গাড়িতে এসি ছাড়া চলতে পারেন না, মানুষ থেকে নিকট দুরত্ব বজায় রাখেন, সব সময় হ্যান্ড সেনিটাইজার স্প্রে করেন, টিকাও নিয়েছেন সবার আগে, সে কর্মকর্তা কেন করোনায় আক্রান্ত? করোনা কী এলিট ভাইরাস নয়? আরাম আয়েশীদের দায়ভার সকল লোকের উপর চাপানো ঠিক না।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরকারি নথি সরানোর অভিযোগ

প্রথম আলোর সাংবাদিককে আটকের পর পুলিশে সোপর্দ

১৭ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



জেরুজালেম পোস্টের মূল্যায়ন

ছোট যুদ্ধে ইসরাইল, দীর্ঘ যুদ্ধে জিতবে হামাস

DMCA.com Protection Status