রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ালেন ওজিল

স্পোর্টস ডেস্ক

খেলা ১৮ এপ্রিল ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১:৪৬ অপরাহ্ন

মেসুত ওজিলের সাহায্যসুলভ স্বভাব সবারই জানা। অসহায় নিপীড়িত মুসলমানদের পাশে দাঁড়িয়ে বরাবরই খবরের শিরোনাম হন এই জার্মান মিডফিল্ডার। এবার পবিত্র রমজান মাস উপলক্ষে দুস্থ ও অসহায় শিশুদের খাবারের জন্য অর্থ প্রদান করলেন ওজিল। যাতে বাংলাদেশের জন্যও বরাদ্দ রয়েছে।

তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ১ লাখ ২০ হাজার ৭৭০ ডলার দান করেছেন ওজিল। এই অর্থ খরচ করা হবে বিশ্বের বিভিন্ন দেশের সুবিধাবঞ্চিত শিশুদের খাবার জোগান দিতে। যার একটা অংশ বাংলাদেশেও আসবে। ‘দ্য তার্কিশ রেড ক্রিসেন্ট সোসাইটি’ জানিয়েছে, ৭৫০টি খাবারের পার্সেল যাবে বাংলাদেশের শরণার্থী শিবিরের রোহিঙ্গা মুসলিম শিশুদের হাতে।

এছাড়া দুই হাজার ৮০০ খাবারের পার্সেল বিতরণ করা হবে ওজিলের মাতৃভূমি তুরস্কের অসহায় শিশুদের মাঝে। এক হাজার পার্সেল পাঠানো হবে ইন্দোনেশিয়ায়।
এছাড়া সিরিয়ার ইদলিব ও সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পবিত্র রমজান মাসের খাবারের ব্যবস্থাও করবেন ওজিল।

এছাড়া নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে মিয়ানমারের অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন ওজিল। তিনি লেখেন, ‘মানুষ হিসেবে আমাদের একে অন্যের পাশে দাঁড়ানো প্রয়োজন। বিশেষ করে মিয়ানমারের মতো দেশগুলোতে। এই মুহূর্তে যারা নিরাপদ নয়, তাদের জন্য দোয়া করছি। প্রতিবাদ করার এখনই সময়।’
সম্প্রতি ইংলিশ জায়ান্ট আর্সেনাল ছেড়ে ফেনেরবাচে যোগ দিয়েছেন মেসুত ওজিল। মাইকেল আর্তেতার দলে নিজের অস্তিত্বের সংকটে পড়ে তুরস্কে পাড়ি জমান মাঝমাঠের এই জনপ্রিয় ফুটবলার।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৪-১৮ ০০:৫৬:০১

ইয়েমেনের শিশুরা রোহিঙ্গা শিশুদের চাইতে ও অসহায় অবস্থায় আছে। কিন্তু যদি শিয়া সুন্নি ভেদাভেদ করা হয়, তবে তারা সাহায্য পাবে না। কিন্তু শুধু মানবিক দিক বিবেচনা করলে তারা অগ্রাধিকার পাবে। তবে তা নির্ভর করে দাতার ইচ্ছার উপর কার ও মতামত আরোপ করা যায় না।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ফিটনেসে সন্তুষ্ট বাংলাদেশের বৃটিশ কোচ

জামালের সুরেই কথা বললেন জেমি

১৮ মে ২০২১

একযোগে অবসরে যাওয়ার হুমকি লঙ্কানদের

১৮ মে ২০২১

লঙ্কান ক্রিকেটে চুক্তি নিয়ে বোর্ড-ক্রিকেটারদের ঝামেলার কথা শোনা গিয়েছিল গত মাসে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর ...

ছোট পর্দায় আজকের খেলা

১৮ মে ২০২১

ইংলিশ প্রিমিয়ার লীগম্যানইউ-ফুলহ্যাম রাত ১১টাসাউদাম্পটন-লিডস রাত ১১টাব্রাইটন-ম্যানসিটি রাত ১২টাচেলসি-লেস্টার সিটি রাত ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status