মাওলানা মামুনুল হক গ্রেপ্তার (ভিডিও)

অনলাইন ডেস্ক

অনলাইন (৪ সপ্তাহ আগে) এপ্রিল ১৮, ২০২১, রোববার, ১:১৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৪৭ অপরাহ্ন

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে তেজগাঁও থানায় নেয়া হয়। তেজগাঁও বিভাগের উপকমিশনার মো. হারুণ আর রশিদ তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ২০২০ সালে মোহাম্মদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও কয়েকটি মামলা আছে মতিঝিল, পল্টন, নারায়ণগঞ্জে। পরে সেগুলো সমন্বয় করা হবে। কাল সোমবার মামুনুলকে আদালতে তোলা হবে। এক প্রশ্নের জবাবে হারুন অর রশিদ বলেন, মামনুল হককে দীর্ঘদিন ধরেই নজরদারিতে রাখা হচ্ছিল।
তেজগাঁও পুলিশের একটি সূত্র জানিয়েছে, মামুনুলকে তেজগাঁও থানায় নেওয়া হয়েছে। সেখানে তাঁকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হবে। উল্লেখ্য, সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে ঘিরে হেফাজতের সহিংসতা ও রয়েল রিসোর্টকাণ্ডে রাজধানীর পল্টন থানা ও নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় দুটি মামলা হয়েছে মামুনুল হকের বিরুদ্ধে। এ ছাড়া ২০১৩ সালের শাপলা চত্বরে তা-বের ঘটনাতেও তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Reza Hoque

২০২১-০৪-১৮ ২২:৫৪:২৯

কে ভন্ড?

Rafique UZ Zaman

২০২১-০৪-১৯ ০৮:৫৯:৩১

সাগর ২০২১-০৪-১৮ ১৫:০০:৫১ মহান আল্লাহ ছাড় দেন, কিন্তু ছেড়ে দেন না। এই লোক দেখানো মামুন্নুল্লাকে জনসমুখে ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করা হলে, আর কোন ব্যাক্তি অতিসাহস পাবে না, ইসলামের কলন্ককারিকে পাথর ছুড়ে মারা হোক, ২রা এপ্রিল বাইতুল মোকারমে মাদ্রাসার ইসলামে সৎ লোকগুলাকে সাথে রেখে দল পাকিয়ে সারা বাংলা অকার্যকর করার ডাক দিয়ে..... তারপরের দিন বন্ধুর বউকে নিয়ে নফসের রোজা ভাঙ্গাতে যায়। মামুন্নুল্লাকে নারায়নগজ্ঞ এ ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করা Every body want this type of punishment no doubt at all. so, it will be today or tomorrow wait Sagor Vai.

Samsulislam

২০২১-০৪-১৮ ০৯:৩৭:৩২

এই বদমাইশের বউ কয়টা?

নজরুল ইসলাম দুখু

২০২১-০৪-১৮ ০৮:২৯:৫৬

আমার নবী মোহাম্মদ সাল্লাল্লাহু হলাই ওয়াসালাম বলেছিলেন কিছু আলেমদের মতো ফেতনা বাজাবে সেই কথা টিক বাংলাদেশ তার প্রোমান

শাজিদ

২০২১-০৪-১৮ ১৭:৫৮:২৪

অতীতে দেখেছি বড় বড় নেতারা গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে গিয়েছেন, বড় বড় ব্যারিষ্টার নিয়োগ করে আগাম জামিনের ব্যবস্থা করেছেন, পুলিশ হন্য হয়ে তাদেরকে খুঁজে গ্রেপ্তার করেছে। অতীত অভিজ্ঞতা থেকে স্পষ্ট বুঝা যায় রিমান্ড নিয়ে অমানবীক আচরণ করা হবে তারপরেও হেফাজতের নেতারা গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে যাবেন তো দূরের কথা সাধারণ ভয়ও তাদের চেহেরায় দেখা যাচ্ছেনা।

JM SHIM

২০২১-০৪-১৮ ১৫:৫৪:৪৩

আল্লাহকে ছেড়ে তাদের পন্ডিতগণ ও সংসার-বিরাগীদেরকে রব হিসাবে গ্রহণ করেছে (সূরা আত-তাওবা ৯:৩১)।তাদের আলেম ও ইবাদতকারীদের নিয়ে তারা বাড়াবাড়ি করে। আর হারামকে হালাল ও হালালকে হারাম করার ব্যাপারে ইয়াহুদী-খ্রিষ্টানরা তাদেরকে সঠিক বলে বিশ্বাস করে। আর পবিত্র শরী‘আত বিকৃত করে।

আনিস উল হক

২০২১-০৪-১৮ ০২:৩৮:১১

(১)।বল 'হে কিতাবীগণ! তোমরা তোমাদের দীন সন্বন্ধে অন্যায় বাড়াবাড়ি করিও না; এবং যে-সম্প্রদায় ইতিপূর্বে পথভ্রষ্ট হইয়াছে ও অনেককে পথভ্রষ্ট করিয়াছে এবং সরলপথ হইতে বিচ্যূত হইয়াছে তাহাদের খেয়াল-খুশীর অনুসরণ করিও না '_সূরা মায়িদা,আয়াতঃ৭৭। (২)। 'হে কিতাবীগণ!দীনের ব্যাপারে বাড়াবাড়ি করিও না ---' সূরা নিসাা,আয়াতঃ১৭১। (আল - কুরানুল করীম, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ। )

আনিস উল হক

২০২১-০৪-১৮ ০২:৩৫:২৬

' সত্য বল সুপথে চল ওরে আমার মন।---- পরের দ্রব্য পরের নারী হরণ করোনা পারে যেতে পারবে না।'-- ফকির লালন সাঁইজি।

কাজি

২০২১-০৪-১৮ ০২:৩৩:৫৩

সুন্দর সুন্দর মন্তব্য পড়লাম সবটি। হাসব না কাদব ? ভেবে পাই না। যে দেশে আছি বছর জুড়ে লকডাউন চলছে। কখনো শিথিল কখনো কঠোর। এখন সারা বিশ্বে সঙ্গে তাল মিলিয়ে মহামারী চরম আকার ধারণ করায় কঠোর লকডাউন চলছে। সেই সাথে বাংলাদেশে ও চলছে। কিন্তু তা নিয়ে রাজনৈতিক দৃষ্টি ভঙ্গি জুড়ে ব্যাখ্যা। বাহ চমত্কার।

fastboy

২০২১-০৪-১৮ ১৫:১৩:৫৭

মুখ থাকবে কিন্তু কথা বলতে পারবেন না অপেক্ষা কর অবশেষে লকডাউন সফল সরকারের হিটলার pura bis-so sason korta cha-cy-lo,kinto parani

Maruf

২০২১-০৪-১৮ ০২:১২:৫৭

অনেক হয়েছে,এবার লকডাউনের ইতি টানেন।

জামশেদ পাটোয়ারী

২০২১-০৪-১৮ ১৫:০২:৪৭

সরকার ভূল পথেই হাটছে। কয়েকজন নেতাকে আটক করে হেফাজতকে দমিয়ে রাখা যাবেনা। মামুনুলকে গ্রেফতার করলে কি হবে এখন তার জায়গায় আরেকজন আসবে। হেফাজতের উচিত নিজেরা কোন একক সিদ্ধান্ত না নিয়ে সব দলকে নিয়ে আলোচনার মাধ্যমে আগানো। হেফাজতের সবচেয়ে বড় দুর্বলতা তারা রাজনীতিক নয়। রাজনীতি রাজনীতিকদের দিয়ে হয়। শুধু বক্তা দিয়ে রাজনীতি হয়না। তারা বুঝতেই পারেনি মোদিকে দিয়ে সরকার তাদের ফাঁদে ফেলেছে। তবে কথা হলো এই ফাঁদেও হেফাজতকে ঠেকানো যাবেনা। দেখা যাক সরকার কয়দিন লকডাউন দিয়ে দেশ চালায়।

সাগর

২০২১-০৪-১৮ ১৫:০০:৫১

মহান আল্লাহ ছাড় দেন, কিন্তু ছেড়ে দেন না। এই লোক দেখানো মামুন্নুল্লাকে জনসমুখে ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করা হলে, আর কোন ব্যাক্তি অতিসাহস পাবে না, ইসলামের কলন্ককারিকে পাথর ছুড়ে মারা হোক, ২রা এপ্রিল বাইতুল মোকারমে মাদ্রাসার ইসলামে সৎ লোকগুলাকে সাথে রেখে দল পাকিয়ে সারা বাংলা অকার্যকর করার ডাক দিয়ে..... তারপরের দিন বন্ধুর বউকে নিয়ে নফসের রোজা ভাঙ্গাতে যায়। মামুন্নুল্লাকে নারায়নগজ্ঞ এ ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করা

Md. Abbas Uddin

২০২১-০৪-১৮ ১৪:৫৫:০৯

ধর্মহীনতা ও ধর্মান্দতা দুটোই ক্ষতিকর। ধর্ম পালন বা ধর্ম চর্চা মানুষের মনকে সতেজ রাখে এবং সৃষ্টিকর্তার আনুগত্য করে। আর ধর্মহীনতা সৃষ্টিকর্তাকে অস্বীকার করে এবং মানুষের আত্মাকে শুকিয়ে রাখে। অন্যদিকে ধর্মান্দতা অনেক ক্ষেত্রে বাস্তুবতাকে মানতে চায় না। ৫ ওয়াক্ত নামাজ প্রত্যেক মুসলমানের জন্য ফরজ করা হয়েছে। তাই নামাজের সাথে মহামারীতে সতর্কতার কোন সম্পর্ক নেই। ৫ ওয়াক্ত নামাজের ওজুর সময়ে ভাইরাস-জীবানু অনেকাংশে বিধৌত হয়ে চলে যায়। কিন্তু ১০০% বিপদমুক্ত থাকা যায় না। তাই মসজিদের বাহিরে যেমন মাস্ক পরা জরূরী তেমনি মসজিদের ভিতরও মাস্ক পরা জরূরী। করনায় এই বিপদের মুহূর্তে মসজিদে গেলে দেখা যায় অনেকে হাঁচি-কাশি দিচ্ছেন কিন্তু তাদের মুখে কোন মাস্ক নেই। এইজন্য এখন বাসায় নামাজ পড়তে বাধ্য হচ্ছি (আল্লাহ মাফ করুন)। যাহারা মাস্ক পরে মসজিদে যান তাহারাই প্রকৃত জ্ঞানী ও সচেতন। যাহারা মাস্ক ছাড়া মসজিদে জান আল্লাহ তাদেরকে বাস্তবতা বুঝার তৌফিক দান করুন।

raju

২০২১-০৪-১৮ ১৪:৫৩:৩১

successful lock down? or resume to catch other?

Md. Abbas Uddin

২০২১-০৪-১৮ ১৪:৫৩:১৩

সরকার ব্যাস্ত হেফাজতকে নিয়ে । অন্যদিকে করনা ব্যাস্ত মানুষের জীবন সংহারে ! কঠোর লকডাউন দেয়ার পর জনগন ভুল সঙ্কেত পাচ্ছে না তো ? বিরোধী দল সহ চারিদিকে সাধারন জনগনের মুখে শুনা যাচ্ছে- "হেফাজত ও অন্যান্য বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতারের জন্যই লকডাউন দেয়ার উদ্দেসশ্য" ! যদি তাহাই সত্য হয় তবে ভবিষ্যতে যেকোন জরূরী প্রয়োজনে সরকার কোন ঘোষনা দিলে মানুষ তাহা বিশ্বাস করতে চাইবে না এবং জনগনের মধ্যে আইন ভঙ্গ করার একটা প্রবনতা গড়ে উঠার আশংকা রয়েছে যাহা দেশের জন্য কখনো মঙ্গলজনক হবে না। লকডাউনের উদ্দেশ্য সম্পর্কে জনগনের মধ্যে সন্দেহ থাকার যুক্তিও রয়েছে। কারন নুতন ষ্ট্রেইনের শক্তিশালী করনা মোকাবিলায় যেইরকম প্রশাসনি কঠোরতা ও শক্তিশালী প্রচারনা থাকা উচিত ছিল তাহা দেখা যাচ্ছে না। করনার মত মহামারীর ক্ষেত্রে "মাইকিং" একটি গুরুত্বপূর্ন অস্ত্র হিসাবে কাজ করে আসলেও তাহা বর্তমানে দেখা যাচ্ছে না। অথচ করনায় জনসচেতনতা সৃষ্টির জন্য রুট লেভেল পর্কন্ত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রতিদিন নিয়মিতভাবে সহজ ভাষায় মাইকিং করা অতীব জরূরী ছিল। করনায় স্বাস্থ্যবিধি সহ আবেগময় গান তৈরী করে প্রচার করা উচিত ছিল। করনার ক্ষেত্রে সরকারের মেধা ও অর্থ বিনিয়োগ লোকসানের নয় বরং লাভের। এতে যেমনি মানুষের জীবন রক্ষা পাবে অন্যদিকে প্রচারনার মাধ্যম মানুষ্কে স্বাস্থ্যবিধি (বিশেষ করে ১০০% মানুষ্কে সঠিক নিয়মে মাস্ক পরিধান) মানাতে পারলে লকডাউন দিয়ে অর্থনীতি ক্ষতিগ্রস্ত করার প্রয়োজন হবে না।

ranju

২০২১-০৪-১৮ ১৪:৪৮:২৮

বেশি বাড়াবাড়ি করিও না। লকডাউন যে হুজুরদের জন্য দিছ এটা সবাই জানে। আল্লাহ তোমাদের এমন লকডাউন দিবে, মুখ থাকবে কিন্তু কথা বলতে পারবেন না অপেক্ষা কর। করোনায় কারা মারা যাচ্ছে আমরা তো দেখতেছি

Mamun

২০২১-০৪-১৮ ০১:৪৩:০০

সব কিছুরই একটা পরিণতি আছে। সৃষ্টিকর্তা যে শুধু পরকালেই রিটার্ন দিবেন এমন কিন্তু না। ইহকালেই অনেক অত্যাচারের রিটার্ন দিবেন। সবচেয়ে বড় কথা, বিধর্মী ইসলাম বিদ্বেষীদের স্বার্থে এবং তাদের প্রেসক্রিপশনে, দেশীয় মুসলিম নামধারীরা যে জুলুম করছেন তার কঠিন রিটার্ন আল্লাহ অবশ্যই দিবেন। আল্লাহ ছাড় দেন, কিন্তু ছেড়ে দেন না।

Kafi

২০২১-০৪-১৮ ০১:৪১:৩৩

আগে মাইর পরেরটা পরে

সেলিম

২০২১-০৪-১৮ ০১:২৭:৫৫

অবশেষে লকডাউন সফল সরকারের

Imon

২০২১-০৪-১৮ ১৪:২২:৪১

করোনায় দেশে প্রতিদিন শতশত লোক মারা যাচ্ছে, শনাক্তও বাড়ছে লকডাউন এজন্য নয়। সরকারের বিপক্ষ শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে, তাদেরকে নির্মুল করাই লকডাউনের মূল উদ্দেশ্য। এটা এখন সবাই বুঝে। আল্লাহও সব দেখছেন।

Mohammad Mohsin

২০২১-০৪-১৮ ১৪:২০:৩৫

Lock down will finish now.!!!!

জুম্মান

২০২১-০৪-১৮ ১৪:১৭:৪৫

‘যা কিছু আকাশসমূহে রয়েছে এবং যা কিছু জমিনে আছে, সব আল্লাহরই। যদি তোমরা মনের কথা প্রকাশ কর কিংবা গোপন কর, আল্লাহ তোমাদের কাছ থেকে তার হিসাব নেবেন। অতপর যাকে ইচ্ছা তিনি ক্ষমা করবেন এবং যাকে ইচ্ছা তিনি শাস্তি দেবেন। আল্লাহ সর্ব শক্তিমান।’ (সুরা বাকারা : আয়াত ২৮৪)

Yasin Khan

২০২১-০৪-১৮ ১৪:১৫:৩২

লক ডাউনের গোমর ফাস হলো!!

Suza

২০২১-০৪-১৮ ১৪:০৮:২৩

আল্লাহ এ জালিম সরকারকে হেদায়েত করো

আস্ সিদ্দিক

২০২১-০৪-১৮ ১৩:৫৭:২৩

করোনায় দেশে প্রতিদিন শতশত লোক মারা যাচ্ছে, শনাক্তও বাড়ছে লকডাউন এজন্য নয়। সরকারের বিপক্ষ শক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে, তাদেরকে নির্মুল করাই লকডাউনের মূল উদ্দেশ্য। এটা এখন সবাই বুঝে। আল্লাহও সব দেখছেন।

ক্ষুদিরাম

২০২১-০৪-১৮ ১৩:৫৪:১৫

সরকার তার তথাকথিত লকডাউনে কৃতকার্য্য হইলো !! আসলে যে এটা লকডাউনের নামে হেফাজতকে সাটডাউন করার সরকার আর আওয়ামী মিডিয়ার হীন চেস্টা সেটা এখন প্রমানিত !!

Y ali

২০২১-০৪-১৮ ০০:৪৫:৪২

Akon around doing bit dao

নাঈমা

২০২১-০৪-১৮ ০০:৪০:১৭

সরকার নির্লজ্জ বেহায়া। কতটা ভিতু হলে সারা দেশে লক ডাউন দিয়ে। আলেম উলাাদের গ্রেফতার করতে পারে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরকারি নথি সরানোর অভিযোগ

প্রথম আলোর সাংবাদিককে আটকের পর পুলিশে সোপর্দ

১৭ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



জেরুজালেম পোস্টের মূল্যায়ন

ছোট যুদ্ধে ইসরাইল, দীর্ঘ যুদ্ধে জিতবে হামাস

DMCA.com Protection Status