বিশ্বজুড়ে কোভিডে মৃতের সংখ্যা ৩০ লাখ ছাড়াল

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৭, ২০২১, শনিবার, ৫:৪০ অপরাহ্ন

কোভিড মহামারিতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে। প্রথম থেকেই এ নিয়ে নিয়মিত আপডেট প্রকাশ করে আসছে যুক্তরাষ্ট্রের জনস হপকিনস বিশ্ববিদ্যালয়। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, বিশ্ব এখন যে কোনো সময়ের থেকে বেশি সংক্রমণের পথে হাটছে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়েছে, ভারতে শনিবার ২ লাখ ৩০ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে ১ কোটি ৪০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রস আধানম শুক্রবার বলেন, শনাক্ত ও মৃত্যুর সংখ্যা উদ্বেগজনকহারে বাড়ছে। গত দুই মাসে বৈশ্বিক সংক্রমণের হার দুইগুন হয়েছে।
এরমধ্যে যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের অবস্থা সবথেকে ভয়াবহ। এই তিন দেশেই করোনায় মারা গেছেন ১০ লাখের বেশি মানুষ। গত এক সপ্তাহে বিশ্বজুড়ে প্রতিদিন গড়ে ১২ হাজার মানুষ মারা গেছেন মহামারিতে। তবে বিশ্বের অনেক দেশেই মৃতের আসল সংখ্যা জানা যাচ্ছে না।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০৪-১৭ ০৪:৫৪:২৭

এরা আজ সংখ্যা হয়ে গেছেন। কিন্তু আসলে এরা আমাদের মতো তরতাজা প্রাণ ছিলেন। হে আল্লাহ্ এরা সবাই তোমার অতি প্রিয় সৃষ্টি। যারা বেঁচে আছি সবাই তোমার অতি প্রিয় সৃষ্টি। তোমার অতি প্রিয় সৃষ্টি সৃষ্টিকে তুমি রক্ষা কর। সংখ্যায় পরিণত করো না। আমীন।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status