বাবর আজমরা নিশ্চয়তা পেয়েছেন, পাকিস্তানি সমর্থকদের অপেক্ষায় রাখল ভারত

স্পোর্টস ডেস্ক

খেলা ১৭ এপ্রিল ২০২১, শনিবার

অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। রাজনৈতিক বৈরিতার কারণে আগেই পাকিস্তানি ক্রিকেটার, সাংবাদিক ও দর্শকদের ভিসার নিশ্চয়তা চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারত সরকার পাকিস্তান দলকে ভিসার নিশ্চয়তা দিয়েছে। তবে পাকিস্তানি দর্শকদের ভিসা দেয়া নিয়ে রয়েগেছে অনিশ্চয়তা।

বহুদিন ধরে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয় না ভারত-পাকিস্তান। নিকট ভবিষ্যতেও সেই সম্ভাবনা শূন্যের কোঠায়। বিশ্বকাপের মতো আসরের জন্য ভিসা না পাওয়ার বিষয়টা কল্পনা করা কঠিন। কিন্তু রাজনৈতিক বৈরিতার কারণেই মূলত পিসিবি ভিসার নিশ্চয়তা পাওয়া নিয়ে সোচ্চার ছিল। তাতে তারা সফলও হয়েছে।
বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের একজন সদস্যের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর, শুক্রবার কাউন্সিলের সভায় জয় শাহ নিশ্চিত করেছেন পাকিস্তানিদের ভিসা নিয়ে সমস্যা হবে না। অ্যাপেক্স কাউন্সিলের সদস্য বলেন, ‘পাকিস্তান ক্রিকেট দলের ভিসার ব্যাপারটি সমাধান হযেছে। তবে সমর্থকরা সীমানা পাড়ি দিয়ে খেলা দেখতে আসতে পারবেন কিনা, সেটি স্পষ্ট নয় এখনও। এই সিদ্ধান্ত সময়মতোই নেওয়া হবে। তবে আমরা আইসিসিকে নিশ্চিত করেছিরাম যে এটির সমাধান হবে। আজকের সভায় এই ঘোষণা দিয়েছেন সচিব।’

বিশ্বকাপের সম্ভাব্য ৯ ভেন্যুর কথাও জানানো হয়েছে এই সভায়। বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতার ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ। এছাড়াও দিল্লি, মুম্বই, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লক্ষেèৗতে হবে খেলা। প্রাথমিক পর্বের খেলাগুলি হবে ধর্মশালা ও লক্ষেèৗতে। সেক্ষেত্রে গত বিশ্বকাপের মতো এবারও বাংলাদেশের প্রাথমিক পর্বের খেলা হতে পারে ধর্মশালায়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status