কলকাতা কথকতা

সাট্টাবাজার জানিয়ে দিল, পশ্চিমবঙ্গে একক সংখ্যাগরিষ্ঠ দল হয়ে বিজেপি সরকার গড়ছে

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (৩ সপ্তাহ আগে) এপ্রিল ১৭, ২০২১, শনিবার, ১২:৪৮ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৬ অপরাহ্ন

পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে যাবতীয় ওপিনিয়ন পোলকে নস্যাৎ করে দিয়ে ভারতের দুটি বৃহত্তম সাট্টা বাজার জানিয়ে দিল রাজ্যে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠ দল হয়ে সরকার গড়ছে। মুম্বাই এবং রাজস্থানের ফালুদি সাট্টা বাজারের হিসেব অনুযায়ী বিজেপি ১৯১ থেকে ১৯২টি আসন পেয়ে একাই সরকার গড়বে। মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেসকে সাট্টা বাজার ৮৫ থেকে ৯৩টি আসন দিয়েছে। গত বিধানসভায় তারা ২১৪টি আসন পেয়েছিলো।  এবার তারা বিপর্যয়ের কবলে পড়ে  ১২৯টি আসন হারাবে, সাট্টা বাজার এমনটাই জানাচ্ছে। কংগ্রেস-সি পি এম-আই  এস এফ জোট পাবে ১৫ থেকে ২০টি আসন। সাট্টা বাজারের এই মূল্যায়নকে অনেকেই গুরুত্ব দিয়ে থাকেন। বিশেষ করে ইলেকশন প্রেডিকশনের ব্যাপারে রাজস্থানের যোধপুর জেলার ফালুদি বাজারের সুনাম আছে। এর আগে বহু নির্বাচনের আগাম ফল বলে কৃতিত্ব দেখিয়েছে এই বাজার।
স্বাভাবিকভাবেই দেশের বৃহত্তম দুই সাট্টা বাজারের মূল্যায়নে খুশি বিজেপি। তৃণমূল কংগ্রেস এই ফল ঘোষণাকে উদ্দেশ্যপ্রনোদিত ও ভোটারদের প্রভাবিত করার অপচেষ্টা বলে মনে করছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২১-০৪-১৯ ০২:৩৫:৩১

BJP যত বেশি জয়ী হবে দেশ তত বেশী গোল্লায় যাবে। তাঁরা মত্ত হবে সাম্প্রদায়িক দাঙ্গায়। অর্থনৈতিক প্রবৃদ্ধি যাবে গোল্লায়।

ইমরান

২০২১-০৪-১৯ ১২:৫৬:৩৫

Samsulislam কে বলছি, আপনার নাম দেখে তো মুসলিম মনে হয়, আসলেই কি তাই? আপনার ইণ্ডিয়ার ৩য় বৃহত্তম বৈদেশিক মুদ্রা উপার্জনকারী দেশ হচ্ছে বাংলাদেশ। ভালমতো খোঁজ নিয়ে দেখেন। আপনাদের ৫ লক্ষ ভিসাহিন ইন্দিয়ান অনুপ্রবেশকারী বাংলাদেশে আছে। আপনি কাদেরকে অনুপ্রবেশকারী বলছেন? আপনারা বিজেপি, জয় শ্রীরাম,অনুপ্রবেশকারী ধ্বনি দিয়ে বহু মুসলমান হত্যা করেছে্‌ন, মনে থাকে যেন।

sultan

২০২১-০৪-১৭ ১৭:০৬:০৮

এ,টি,এম,তোহা ---- "এসব বাংলাদেশ থেকে শিখেছে মোদী সরকার। একটা জিনিস ভালোই হলো বৃহত্তম গণতান্ত্রিক দেশ কীভাবে ধর্মান্ধ স্বৈরাচারী হয়ে উঠে তার প্রমান দেখবে বিশ্ব"---Very good comments

shohid sadik

২০২১-০৪-১৭ ১৬:০৩:১৫

Satta Bazar is a branch of BJP, the poison of India... Voters do not believe at all.............. Trinomul will run Bangla again

এ,টি,এম,তোহা

২০২১-০৪-১৭ ০১:৪৭:৩০

এসব বাংলাদেশ থেকে শিখেছে মোদী সরকার। একটা জিনিস ভালোই হলো বৃহত্তম গণতান্ত্রিক দেশ কীভাবে ধর্মান্ধ স্বৈরাচারী হয়ে উঠে তার প্রমান দেখবে বিশ্ব।

Samsulislam

২০২১-০৪-১৭ ০১:০০:০৬

অনুপ্রবেশকারিরা সাবধান।তোমাদের আস্ফালন শেষ।জয় শ্রীরাম।

Bashar Patwary

২০২১-০৪-১৭ ০০:৩৪:২১

মুম্বাই এবং রাজস্থানের ফালুদি সাট্টা বাজারের হিসেব অনুযায়ী বিজেপি জিতবে এটা সঠিক নয়! ওরা আসলে বিজেপিরই অঙ্গ সংগঠন! এরা মূলত বিজেপির ভোট চুরিকে বৈধতা দিতেই এমন জরিপ চালায় এবং প্রকাশ করে অন্য ভোটারদের প্রভাবিত করার অপচেষ্টা। ভোট চলাকালীন অবস্থায় এমন প্রচারণা নৈতিকতার লংঘন! এদের কে বয়কট করা উচিৎ।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status