শেষের রোমাঞ্চ জিতে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার

আবারো সহজ ম্যাচ কঠিন বানিয়ে রোমাঞ্চ জাগালো পাকিস্তান। শেষ বলে ছক্কা হাঁকিয়ে পাকিস্তানের সিরিজ জয় নিশ্চিত করেন মোহাম্মদ নওয়াজ। দক্ষিণ আফ্রিকার দেয়া ১৪৫ রানের লক্ষ্য ১ বল ও ৩ উইকেট হাতে রেখে পেরিছে যায় পাকিস্তান। চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-১ এ জিতেছে সফরকারীরা। সফরে ওয়ানডে সিরিজও নিজেদের করে নিয়েছে বাবর আজমের দল।

জোহানেসবার্গে শুক্রবার ১৪৫ রান তাড়ায় নেমে ১১.২ ওভারেই ৪ উইকেটে ১০৪ রান তুলে ফেলে পাকিস্তান। জয়টা তখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় সফরকারীদের। ৪৬ বলে ৪১ রান দরকার তখন। ক্রিজে ছিলেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ।
দ্রতই হাফিজ ও আসিফ আলি সাজঘরে ফেরেন। দারুণভাবে ম্যাচে ফেরা প্রোটিয়ারা জয়ের স্বপ্ন দেখতে থাকে। শেষ ২ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৬ রান। তখনও পাকিস্তানের অবশিষ্ট ৪ উইকেট। সিসান্দা মাগালার করা ১৯তম ওভারের দ্বিতীয় বলেই ফেরেন ফাহিম আশরাফকে। প্রথম ২ বলে কোন রান নিতে পারেনি পাকিস্তান। পরের দুই বলও ডট। এরপর হঠাৎ খেই হারান মাগালা। টানা ২টি নো-বল করে বসেন তিনি। ফ্রি হিটে ছক্কা হাঁকিয়ে মোহাম্মদ নওয়াজ জয় সহজ করে দেন পাকিস্তানের। শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে টানা চার সিরিজ হারের স্বাদ দেন নওয়াজ। এর আগে পাকিস্তানের জয়ের পথ করে করে দেন ফখর জামান (৩৪ বলে ৬০)।

টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা বড় সংগ্রহের ইঙ্গিত দিতে থাকে। তবে ফাহিম আশরাফ ও হাসান আলীর দারুণ বোলিংয়ে এক বল আগেই ১৪৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ভ্যান ডার ডুসেন (৩৬ বলে ৫২) ও ইয়ানেমান মালান (২৮ বলে ৩৩) ছাড়া কেউই ইনিংস বড় করতে পারেননি। ৩টি করে উইকেট নেন ফাহিম ও হাসান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status