অনেক বিশ্বরেকর্ড ভাঙবে বাবর: ইনজামাম

স্পোর্টস ডেস্ক

খেলা ১৬ এপ্রিল ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১২:৪৭ অপরাহ্ন

ব্যাট হাতে দারুণ সময় কাটছে বাবর আজমের। ধারাবাহিক পারফরম্যান্সে দলের জয়ে বড় অবদান রাখছেন পাকিস্তানের এই মারকুটে ব্যাটসম্যান। অনবদ্য পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পেয়েছেন তিনি। উত্তরসূরির দ্যুতি ছড়ানো ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম উল হক। তিনি মনে করেন, অনেক বিশ্বরেকর্ড ভাঙবেন বাবর।
নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘পাকিস্তান দলের এমন ব্যাটিং আমি কখনো দেখিনি। বাবরের প্রশংসা করে শেষ করা যাবে না। বাবর যে মানের ব্যাটসম্যান, সে কেবল পাকিস্তানের রেকর্ড নয়, অনেক বিশ্বরেকর্ড ভাঙবে। বাবরের মতো এমন ধারাবাহিক পারফর্ম করতে আমি কাউকে দেখিনি।’
বাবরের সাম্প্রতিক পারফরম্যান্স প্রশংসা কুঁড়ানোর মতই।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দারুণ ছন্দে আছেন তিনি। বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি তুলে নেন বাবর। ৪৯ বলের খরচায় শতক পূরণ করেন তিনি। তার ৫৯ বলে ১৫ চার ও ৪ ছক্কায় ১২২ রানের ইনিংসে পাকিস্তান ২০৪ রান তাড়া করে অনায়াসে জিতে যায়। যা টি-টোয়েন্টিতে দলটির ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।
সিরিজের দ্বিতীয় ম্যাচেও ফিফটি করেন বাবর। এর আগে ওয়ানডে সিরিজে করেন একটি সেঞ্চুরি। সিরিজ নির্ধারণী ম্যাচে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলে ভূমিকা রাখেন দলের জয়ে, হন ম্যাচ সেরাও।
ব্যাট হাতে দারুণ সময় কাটানো বাবর আইসিসির তিন সংস্করণেই ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে আছেন সেরা দশে। ওয়ানডতে গত বুধবার প্রথমবারের মতো শীর্ষে ওঠেন তিনি। টি-টোয়েন্টিতে তিনে এবং টেস্টে ছয়ে অবস্থান বাবরের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status