‘খালেদা জিয়া ভালো আছেন’

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) এপ্রিল ১৫, ২০২১, বৃহস্পতিবার, ৬:৩৩ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩৭ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া ভালো আছেন। তবে বুধবার রাতে এবং বৃহস্পতিবার রাতে বেগম জিয়ার সামান্য জ্বর ছিল বলে জানিয়েছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী। বৃহস্পতিবার বিকালে খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় দেখা করে এ তথ্য জানান তিনি।  
ডা. এফ এম সিদ্দিকী বলেন, গত দুইদিনের ম্যাডামের বর্তমান যে অবস্থা এ নিয়ে আমরা একটি রিপোর্ট করিয়েছি। শনিবার যে রিপোর্ট করেছিলাম এই রিপোর্টের সঙ্গে গত দুইদিন রিপোর্ট একই ছিল। এতে আমরা দেখেছি ম্যাডামের শারীরিক অবস্থা যেটা, পালস, ব্লাড প্রেসার, অক্সিজেন স্যাচুরেশন আলহামদুলিল্লাহ সব ঠিক আছে। আমরা ওনার যে টেস্টগুলো করিয়েছি এর মধ্যে দেখা যাচ্ছে, ওনার রেস্ট এবং হাঁটাহাঁটির পরেও উনার অক্সিজেন স্যাচুরেশন অবস্থা ভালো থাকে। এটা হচ্ছে তার ফিজিক্যাল প্যারামিটার।
ব্লাড রিপোর্টগুলো ভালো আছে।
তিনি বলেন, নতুন উপসর্গ আমরা দেখেছি সেটা হচ্ছে, গতকাল রাতে ওনার একটু জ্বর উঠেছিল। ১০০ এর মতো ছিল। আজকে সকালেও ওনার সামান্য জ্বর হয়েছিল। জ্বর কিছুক্ষণ যাবৎ ছিল। তবে এখন যেটা দেখলাম, তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে এবং তিনি ভালো আছেন। আমাদের মনে রাখতে হবে, করোনা আক্রান্ত হওয়ার পর আজকে হলো সপ্তম দিন। এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছে। আমি আগেও বলেছি করোনা আক্রান্ত হওয়ার প্রথম সপ্তাহ এবং দ্বিতীয় সপ্তাহের মতে পার্থক্য রয়েছে। করোনার যত জটিলতা দ্বিতীয় সপ্তাহের বেশি হয়। সেজন্য আমরা আর একটু কেয়ারফুল হতে চাই।
এফ এম সিদ্দিকী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি যেকোন সময় ম্যাডামের সিটি স্ক্যান করে ফেলব। এটা খুব শিগগিরই করবো। এজন্য আমরা প্রস্তুতি নিয়ে রেখেছি। এরপর আমরা বলতে পারবো বাসায় রেখে চিকিৎসা করবো নাকি কয়েক দিন হাসপাতালে রেখে অবজারবেশন করবো। সবকিছুই নির্ভর করবে সিটি স্ক্যান রিপোর্টের উপর। আপনারা জানেন ম্যাডামের আগে থেকেই থেকেই আর্থাইটিস, ডায়াবেটিসের সমস্যা আছে। ডায়াবেটিস এখন নিয়ন্ত্রণে আছে। প্রতিদিন তিনবার আমার ব্লাড সুগার মনিটর করছি। আমরা প্রতিদিন ট্যাবলেট এবং ইনসুলিন দিয়ে ওনার ব্লাড সুগার কন্ট্রোল করছি। বেগম জিয়া মানসিকভাবে স্ট্যাবল আছেন এবং যথেষ্ট ভাল আছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. মো. শাকুর খান, ডা. মোহাম্মদ আল মামুন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Abdur Rahim

২০২১-০৪-১৫ ০৭:১৩:২০

মহান আল্লাহ গণতন্ত্রের এই ফেরিওয়ালাকে দ্রুত সুস্থ করে দিন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হায়াতে তায়্যিবা দান করুন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরকারি নথি সরানোর অভিযোগ

প্রথম আলোর সাংবাদিককে আটকের পর পুলিশে সোপর্দ

১৭ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



জেরুজালেম পোস্টের মূল্যায়ন

ছোট যুদ্ধে ইসরাইল, দীর্ঘ যুদ্ধে জিতবে হামাস

DMCA.com Protection Status