মমতাজ পেলেন ডক্টরেট ডিগ্রি

স্টাফ রিপোর্টার

বিনোদন ১২ এপ্রিল ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ১০:১১ অপরাহ্ন

ফোক সম্রাজ্ঞী মমতাজ এখন গান ও রাজনীতি নিয়ে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি সেবা করছেন মানুষ ও সমাজের। আর এ কারণেই এবার পেলেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি।
শনিবার ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি এ সম্মাননা দিয়েছে তাকে। তারা উল্লেখ করে, বিশ্বের প্রথম শিল্পী হিসেবে ৭০০টির বেশি একক অ্যালবামের রেকর্ড, সুদীর্ঘ ৩০ বছর বাংলা গানকে বিশ্বের দরবারে তুলে ধরা ও সমাজসেবা ছাড়াও নানামুখী কর্মকাণ্ডে সম্পৃক্ত রেখে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মমতাজ।

যে কারণে তারা বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে শনিবার ‘ডক্টর অব মিউজিক’ পদক প্রদান করে। এটি দেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি. ম্যানুয়েল। এর ফলে বহু সম্মানে ভূষিত এ শিল্পী প্রথমবারের মতো ডক্টরেট ডিগ্রি পেলেন।

অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন মমতাজ নিজে। আজ দেশে ফিরেছেন তিনি। পদকপ্রাপ্তির অনুভূতি জানিয়ে এ শিল্পী বলেন, এটা অনেক বড় পাওয়া।
৩০ বছর ধর গান করছি।   মানুষের সেবা করেছি। এই প্রাপ্তি কাজ করতে আমাকে আরও অনুপ্রাণিত করবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Hasan

২০২১-০৪-২০ ২১:১২:৫০

Folk artist got a PhD degree from a fake university. That university has got no existence. Even a "Pan Wala" may have a degree like this from there on payment.

শামস্ উদ্দিন আহাম্মদ

২০২১-০৪-১৩ ১৪:৪১:৫৩

এ অর্জন একজন অধ্যবসায়ীর মেধা মনন এবং ধারাবাহিক ক্লান্তিহীন শ্রমের স্বীকৃতি। একজন বাংলাদেশী হিসেবে আপনার সাথে আমরাও গর্বিত। আমরা আপনার নিরন্তর সাফল্য কামনা করছি।

monjur

২০২১-০৪-১৩ ১৪:০৩:১১

ডক্টর ডিগ্রী! পড়াশুনা করে যা যারা ডক্টর উপাধি পেয়েছেন তাদের অপমান!

not to disclose

২০২১-০৪-১৩ ১১:৩২:০০

Oh God ! ITs really Shameful !

Kayes

২০২১-০৪-১২ ২০:২২:৩৮

What is going on the mind of University Board !!!

Mohammad Abidur Rahm

২০২১-০৪-১২ ১৮:০২:৪৭

PhD er man gelo. Hayre University!!!!

Rafiqul Chowdhury

২০২১-০৪-১৩ ০৬:৫৪:৫৩

একটু কম হয়ে গেছে । আগামী বছর অস্কার / গ্রামি দিয়ে তার যথাযত মূল্যায়ন করা হবে । শাস্ত্রীয় সঙ্গীতে তার অবদানের জন্যে তাকে রাষ্ট্রীয় ভাবে " The lady Tansen " উপাধি দেওয়া হোক ।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status