আইপিএলে জয়ের ভেলায় সাকিবের ফেরা

স্পোর্টস ডেস্ক

খেলা ১১ এপ্রিল ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১২:০০ পূর্বাহ্ন

নিষিদ্ধ থাকায় গত আইপিএলে ছিলেন না। ৭১৯ দিন পর সাকিব আল হাসান ফিরলেন আইপিএলে। রোববার চতুর্দশ আইপিএল জয় দিয়ে শুরু করেছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। ১০ রানে কেকেআর হারিয়েছে সাকিবের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদকে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রান করে কলকাতা। জবাবে ১৭৭/৫ রানে থামে সানরাইজার্স হায়দরাবাদ।

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে ১৮৮ রান তাড়া করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে বসে হায়দরাবাদ। সদ্যই ভারতীয় দলে ডাক পাওয়া প্রসিদ্ধ কৃষ্ণ ফেরান ডেভিড ওয়ার্নারকে (৪ বলে ৩)। সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা (৬ বলে ৭)।
মনিশ পান্ডে ও জনি বেয়ারস্টোর ব্যাটে ঘুরে দাঁড়ায় হায়দরাবাদ। দু’জনে গড়েন ৯২ রানের জুটি। ৪০ বলে ৫৫ রান করা বেয়ারস্টোকে ফিরিয়ে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন প্যাট কামিন্স। এরপর একাই লড়েছেন মনিশ পান্ডে। ৪৪ বলে ৬১ অপরাজিত থাকেন তিনি। সতীর্থদের ব্যর্থতায় দলকে জিতিয়ে মাঠ ছাড়া হয়নি মনিশের। ৩৫ রানে ২ উইকেট নেন প্রসিদ্ধ। ১টি করে উইকেট শিকার কামিন্স, সাকিব ও আন্দ্রে রাসেলের।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামা কলকাতাকে দারুণ শুরু এনে দেন নিতিশ রানা ও শুভমন গিল। উদ্বোধনী জুটিতে আসে ৫৩ রান। শুভমন এক বাউন্ডারি ও ছক্কায় ১৩ বলে ১৫ রান করে রশিদ খানের শিকার হয়ে ফেরেন। রাহুল ত্রিপাটির সঙ্গে জুটি বাধেন রানা। দু’জন মিলে গড়েন ৯৩ রানের জুটি। ২৯ বলে ৫৩ রানের ঝোড়ো ব্যাটিংয়ে রাহুল হাঁকান ২ ছক্কা ও ৫ বাউন্ডারি। রানার সামনে সুযোগ ছিল টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করার। ৯ চার ও ৪ ছক্কায় ৫৬ বলে ৮০ রান করে মোহাম্মদ নবীর বলে আউট হন তিনি। ৯ বলে ২২ রানে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাকিব। ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৫ বলে ৩ রান করে আউট হন তিনি। ২৪ রানে ২ উইকেট নিয়ে হায়দরাবাদের সেরা বোলার রশিদ খান।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status