ব্রাদার্সে জাহিদ হাসান এমিলি

স্পোর্টস রিপোর্টার

খেলা ১২ এপ্রিল ২০২১, সোমবার

গত দশকেও দেশের অন্যতম জনপ্রিয় ফরোয়ার্ড ছিলেন জাহিদ হাসান এমিলি। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে অফ ফর্ম এবং ইনজুরিতে পড়ে মাঠ থেকে যেন অনেকটা হারিয়ে গেছেন তিনি। চলমান প্রিমিয়ার লীগের প্রথম লেগে কোনো দলই নেয়নি তাকে। তবে দ্বিতীয় লেগে দল পেয়েছেন এমিলি। এক সময়কার দেশের অন্যতম এই স্ট্রাইকারকে নিজেদের তাঁবুতে টেনেছে ব্রাদার্স ইউনিয়ন।
২০০৫-০৬ মৌসুমে গোপীবাগের এই দলটির হয়েই লীগে খেলা শুরু এমিলির। এই ক্লাব থেকেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন তিনি। পরবর্তী সময় ঢাকা আবাহনী, মোহামেডান, শেখ জামাল, শেখ রাসেলসহ দেশের প্রায় সব শীর্ষ ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছেন এমিলি। ১৫ বছর পর আবার সেই ব্রাদার্সে তিনি।
তাই আবেগমাখা কণ্ঠে এমিলি বলেন, ‘আমার দেশসেরা ফরোয়ার্ড হয়ে উঠার পেছনে ব্রাদার্সের অবদান অনেক। এই কঠিন সময়েও ব্রাদার্স আমার পাশে এসে দাঁড়িয়েছে। তাই তাদের প্রস্তাব ফেলতে পারিনি।’ প্রথম লেগ শেষে ১২ ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে অবনমন শঙ্কায় ধুঁকছে ব্রাদার্স। তাই লীগে অবনমনের হাত থেকে ব্রাদার্সকে রক্ষা করতে চান এমিলি, ‘আমি দ্বিতীয় লেগে গোল করে ক্লাবকে একটা সম্মানজনক অবস্থায় নিয়ে যেতে চাই। ফর্ম ও ফিট থাকলে আরো ক’বছর খেলা চালিয়ে যেতে চাই।’ মধ্যবর্তী দলবদলে জাহিদ হাসান এমিলি ছাড়াও আরো দু’জন অভিজ্ঞ জাতীয় দলের সাবেক ডিফেন্ডার আরিফুল ইসলাম ও মিডফিল্ডার ইমতিয়াজ সুলতান জিতুকে দলে ভিড়িয়েছে তারা। ইরানি বংশোদ্ভূত জার্মান রেজা পার্কাসকে ফের দলের দায়িত্ব দিতে চান ব্রাদার্স কর্মকর্তারা। তবে জার্মানিতেও লকডাউন পরিস্থিতি থাকায় এবং বাংলাদেশে ইউরোপের ফ্লাইট আগমনে নিষেধাজ্ঞা থাকায় কোচের আসতে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

বেলফোর্টের হ্যাটট্রিক

আবাহনীর বড় জয়

DMCA.com Protection Status