এবারের বইমেলায় নূরে আলম সিদ্দিকীর ‘সংঘাত-সংশয়-সাফল্য’

স্টাফ রিপোর্টার

এক্সক্লুসিভ ১২ এপ্রিল ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ৮:২১ অপরাহ্ন

নানা উত্থান- পতনের মধ্য দিয়ে অবস্থা বদলায়। রাজনীতির গতিপথও পরিবর্তিত হয়। একটি নির্দিষ্ট সময় অন্তর প্রকৃত ঘটনা তার স্বরূপ নিয়ে প্রকাশিত হয়। আর সময়ের সেই সত্যকাহন রয়ে যায় ছাপার অক্ষরে। স্বাধীনতার অন্যতম সংগঠক ও প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের আহ্বায়ক নূরে আলম সিদ্দিকী তার ক্ষুরধার লেখনীতে তুলে ধরেছেন অস্থির চলমান সময়কে। ‘সংঘাত-সংশয়-সাফল্য’ নামে বইটি প্রকাশ করেছে কারুবাক প্রকাশনী। বইটি পাওয়া যাচ্ছে মেলায় কারুবাকের স্টলে এবং রকমারি ডটকমে।   
বইটিতে প্রায় দু’ডজন লেখায় তিনি স্পষ্ট উচ্চারণে প্রতিভাত করেছেন চলমান সময়কে। লেখার শিরোনামগুলো দেখলেই প্রতিভাত হবে এর বিষয়বস্তু।
‘সংবাদপত্র, সাংবাদিকতা ও আমাদের প্রত্যাশা’, ‘গণতন্ত্র নাই, গণতান্ত্রিক আন্দোলনও নাই’, ‘কে এই নিস্তব্ধতা ভঙ্গ করবে?’, ‘রাজনীতিতে সহিষ্ণুতার বড় অভাব’, ‘তারুণ্যই অপশক্তিকে পরাজিত করতে পারে’, ‘দুর্নীতি করোনাভাইরাসের চেয়েও সর্বনাশা’ ‘শেখ মুজিব স্বাধীনতার প্রতিশব্দ’, ‘বিশ্বমানবতা জাগ্রত হোক’, ‘নেতৃত্বে সৃজনশীলতা আনা জরুরি’। লেখাগুলো প্রকাশিত হয়েছে দৈনিক ইত্তেফাক, দৈনিক বাংলাদেশ প্রতিদিন, দৈনিক মানবজমিন এবং দৈনিক বণিক বার্তায়। নিবন্ধগুলো প্রকাশের পরপরই নানা মহলে আলোচনা হয়েছে স্পষ্ট উক্তি হিসেবে।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

নির্যাতনের ভিডিও পাঠিয়ে টাকা দাবি

লিবিয়ায় বন্দি মাদারীপুরের ২৪ যুবক

৯ মে ২০২১



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত



নির্যাতনের ভিডিও পাঠিয়ে টাকা দাবি

লিবিয়ায় বন্দি মাদারীপুরের ২৪ যুবক

DMCA.com Protection Status