ব্যাংক লেনদেনের সময় বাড়লো

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) এপ্রিল ১১, ২০২১, রোববার, ৭:৪১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩২ পূর্বাহ্ন

মহামারির মধ্যে ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ শুরুর আগের দুই দিন ব্যাংকগুলোতে আধা ঘণ্টা বাড়তি সময় লেনদেন হবে। সোমবার ও মঙ্গলবার ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক রোববার এক সার্কুলারে জানিয়েছে, ১২ই এপ্রিল সোমবার এবং ১৩ই এপ্রিল মঙ্গলবার ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

আর লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

লেনদেনে বিধিনিষেধ দেয়ার পর ব্যাংকিং লেনদেন ছিল সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। তবে এই স্বল্প সময়ের কারণে শাখা পর্যায়ে ভিড় বেড়ে যাওয়ায় কেন্দ্রীয় ব্যাংক লেনদেনের সময় বাড়িয়েছে।

এমনিতে ব্যাংকে লেনদেন হয় সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু লকডাউনের কড়াকড়ির কারণে গত ৫ই এপ্রিল থেকে ব্যাংকে লেনদেন হচ্ছিল সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হচ্ছিল।

এরপর ১৪ই এপ্রিল থেকে সারাদেশে সার্বাত্মক লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ করে দেয়ার কথা। সে কারণে তার আগের দুদিন লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়ানো হলো।

করোনার প্রকোপ মোকাবিলায় সরকারের পক্ষ থেকে বিভিন্ন বিধিনিষেধ এবং তা অব্যাহত রাখার ঘোষণার পর আজ কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে।
পাশাপাশি আগের সব সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সরকারি নথি সরানোর অভিযোগ

প্রথম আলোর সাংবাদিককে আটকের পর পুলিশে সোপর্দ

১৭ মে ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



জেরুজালেম পোস্টের মূল্যায়ন

ছোট যুদ্ধে ইসরাইল, দীর্ঘ যুদ্ধে জিতবে হামাস

DMCA.com Protection Status