শাল্লায় হামলার ঘটনায় আরো এক আসামি গ্রেপ্তার

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ১১ এপ্রিল ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৮:৩৯ অপরাহ্ন

সুনামগঞ্জের  শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক সমর্থকদের হামলা লুটপাট ও ভাঙচুরের ঘটনার মামলায় এজাহারভুক্ত আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামির নাম ইশাদ মিয়া (৪৫)। তিনি শাল্লা থানার হবিবপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের শাহীদ আলীর ছেলে। ইশাদ মিয়া মামলার ৪০ নাম্বার আসামি।
শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে শাল্লা থানার পুলিশ ইশাদ মিয়াকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন শাল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম। নোয়াগাঁও গ্রামের হামলার ঘটনায় শনিবার পর্যন্ত ইশাদ মিয়াসহ মোট ৩৯ জন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 প্রসঙ্গত, গত ১৭ই মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার সনাতন ধর্মাবলম্বি অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত পোস্টের প্রতিক্রিয়ায় নোয়াগাঁও গ্রামের ৮৮ টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুর করেছে। এই ঘটনায় ১৮ মার্চ বৃহস্পতিবার থানায় দুটি পৃথক মামলা করা হয়। শাল্লা থানার এসআই আব্দুল করিম বাদী হয়ে ১৫০০ জন অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন।
নোয়াগাঁও গ্রামবাসীর পক্ষে ৫০ জনের নাম উল্লেখ করে ১৫০০ জন আসামি করে অন্য মামলাটি করেন স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াগাঁও গ্রামের বাসিন্দা বিবেকানন্দ মজুমদার বকুল। দুইটি মামলায় ইতোপূর্বে গ্রেপ্তারকৃত ৩৮ আসামির মধ্যে ২৯ আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
এদিকে ২২শে মার্চ ঝুমনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। অন্যদিকে গত ১লা এপ্রিল সেই অভিযুক্ত ঝুমনের মা নিভা রানী দাস বাদী হয়ে ৭২ জনকে আসামি করে আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাল্লা জোনের বিচারক শ্যাম কান্ত সিনহা’র আদালতে পৃথক আরেকটি মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশকে নির্দেশ দিয়েছেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Morshed

২০২১-০৪-১১ ০৫:৩৬:৪১

শাল্লায় যার নেত্রীতে হামলা হয়েছে তারা সবাই আওয়ামিলীগ নেতা, তারপরেও মানবজমিন কেন হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক সমর্থকদের হামলা বলছে??????

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শিবচরে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৬

১৪ মে ২০২১

গ্রাম্য দলাদলিকে কেন্দ্র করে শিবচরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১৬ ...

কাউখালীতে পানিতে মানববন্ধন

কবে মিলবে বাঁধ?

১৩ মে ২০২১

রূপগঞ্জের বীজাগারগুলোর বেহাল দশা

১২ মে ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৯ টি বীজাগারে বেহাল দশা বিরাজ করছে । উপজেলার ৭টি ইউনিয়ন ও ২ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন

সাজ্জাদের পক্ষে একজোট আওয়ামী লীগ

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথ

শনিবার থেকে দিনে ফেরি চলাচল বন্ধ

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ড্রাইভারের কাণ্ড

DMCA.com Protection Status