গ্রানাডাকে হতাশায় ডুবিয়ে সেমিতে এক পা ম্যানইউর

স্পোর্টস ডেস্ক

খেলা ৯ এপ্রিল ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৮:০৯ অপরাহ্ন

ম্যানচেস্টার ইউনাইটেড সবশেষ শিরোপা জিতেছে চার বছর আগে। হোসে মরিনহোর অধীনে রেড ডেভিলদের ঘরে তোলা শেষ ট্রফি ইউরোপা লীগ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটিতেই শিরোপা খরা কাটানোর সুযোগ ইউনাইটেডের। আসরটির সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে ওলে গানার সুলশারের দল। বৃহস্পতিবার রাতে শেষ আটের প্রথম লেগে ২-০ গোলে গ্রানাডাকে হারিয়েছে ম্যানইউ।

স্প্যানিশ ক্লাব গ্রানাডা প্রথমবার খেলছে ইউরোপিয়ান প্রতিযোগিতায়। অভিষেকেই কোয়ার্টার ফাইনালে। ক্লাবটির ৯০ বছরের ইতিহাসের স্মরণীয় দিনটিতে সমর্থকদের জন্য সুখকর ছিল না। ম্যাচটি যে হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে।
গ্যালারিতে বসে দলকে সমর্থনের সুযোগ ছিল না। তবে স্টেডিয়ামের বাইরে নেমেছিল দর্শকের ঢল। অন্যদিকে ম্যানইউ খেলছে ইউরোপিয়ান প্রতিযোগিতার ২৭তম কোয়ার্টার ফাইনাল। লা লিগার নবম স্থানে থাকা গ্রানাডার মাঠে গোলের দেখা পেতে ম্যানইউকে অপেক্ষা করতে হয়েছে ৩১তম মিনিট পর্যন্ত। মার্কাস রাশফোর্ডের গোলে লিড নেয় সফরকারীরা। চলতি মৌসুমে এই ইংলিশ ফরোয়ার্ড ইউরোপিয়ান প্রতিযোগিতায় পেলেন অষ্টম গোলের দেখা। ৯০তম মিনিটে সফল স্পটকিক থেকে স্কোরলাইন ২-০ করেন ব্রুনো ফার্নান্দেজ।

১৫ই এপ্রিল ওল্ড ট্র্যাফোর্ডে ফিরতি লেগ। চলমান মৌসুমে শুধুমাত্র ইউরোপা লীগেই শিরোপা জয়ের সুযোগ রয়েছে ইউনাইটেডের। ওলে গানার সুলশারের আড়াই বছরে একবারও কোন আসরের ফাইনালে খেলা হয়নি রেড ডেভিলদের। ফিরতি লেগের লড়াইয়ে ম্যানইউ পাবে না তিন নির্ভরযোগ্য ফুটবলারকে। সেন্টারব্যাক হ্যারি ম্যাগুয়ার, লেফটব্যাক লুক শ ও মিডফিল্ডার স্কট ম্যাকটমিকে। এই তিনজনই গ্রানাডার বিপক্ষে দেখেছেন হলুদ কার্ড।

একই দিন হয়েছে বাকি তিন কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ। এমিরেটস স্টেডিয়ামে শেষ মিনিটের গোলে আর্সেনালকে ১-১ এ রুখে দিয়েছে চেকপ্রজাতন্তের স্লাভিয়া প্রাহা। নেদারল্যান্ডসের আয়াক্স ঘরের মাঠে ২-১ গোলে হেরেছে ইতালিয়ান এএস রোমার কাছে। ক্রোয়েশিয়ান জায়ান্ট ডায়নামো জাগরেভের মাঠ থেকে ১-০ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

DMCA.com Protection Status