আইপিএল নিয়ে আফ্রিদির ‘দুঃখ’

স্পোর্টস ডেস্ক

খেলা ৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) প্রতি ক্রিকেটারদের আসক্তি নতুন নয়। জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লীগটিতে খেলতে দেশের আন্তর্জাতিক ম্যাচকেও গুরুত্ব দেন না খেলোয়াড়রা। এমনকি তাতে ক্রিকেটারদের নিজ নিজ বোর্ডের অনুমতিও থাকে। বিষয়টি মোটেও ভালো ঠেকছে না শহীদ আফ্রিদির কাছে। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বোর্ডের এমন বিচারে হতবাক। বিষয়টি নিয়ে পুনর্বিবেচনা করার দাবি তুলেছেন তিনি।

তিন ওয়ানডে ও চার টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছে পাকিস্তান ক্রিকেট দল। ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হওয়ার পালা। তবে আইপিএলের এবারের আসরে অংশগ্রহণ করতে প্রোটিয়া শিবির ত্যাগ করেছেন দলের দুই গুরুত্বপূর্ণ তারকা কুইন্টন ডি কক ও কাগিসো রাবাদা।
ঘটনাটির পরই মুখ খুলেছেন আফ্রিদি। নিজের টুইটার হ্যান্ডেলে ক্ষোভ প্রকাশ করে আফ্রিদি লিখেছেন, ‘ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) আইপিএলের জন্য সিরিজের মাঝ পথেই খেলোয়াড়দের ছেড়ে দিচ্ছে, বিষয়টি আশ্চর্যজনক। এটা দুঃখজনক যে, টি-টোয়েন্টি লীগগুলো আন্তর্জাতিক ক্রিকেটকে প্রভাবিত করছে। বিষয়টি নিয়ে পুনরায় চিন্তা করা প্রয়োজন।’
ক্রিকেটারদের এমন আইপিএলপ্রীতি নতুন নয়। ক’দিন আগে একই কারণে টাইগার ক্রিকেটার সাকিব আল হাসান তুমুল সমালোচিত হন। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়ে আইপিএল খেলতে গিয়েছেন তিনি।
আগামীকাল শুরু হচ্ছে আইপিএলের চতুর্দশ আসর। উদ্বোধনী ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মাহফুজ

২০২১-০৪-০৮ ০৮:০১:৪১

নির্বাচকমণ্ডলীর ভিতরে শয়তানকে বিতারি না করলে এই দলের চৌকার পদবি গোচবেনা কোনোদিন। দক্ষিণ আফ্রিকার দলটি একটি বাজে দল।এদের কোন নিয়মানুবর্তিতা বলে কিছু নেই।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



টাইগারদের দলগত অনুশীলন শুরু

অনুমতি মিললে নামবেন তামিম-মুশফিকরা

বেলফোর্টের হ্যাটট্রিক

আবাহনীর বড় জয়

DMCA.com Protection Status