দুই ম্যাচ নিষিদ্ধ নেইমার

স্পোর্টস ডেস্ক

খেলা ৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৫১ অপরাহ্ন

ফরাসি লিগ ওয়ানে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চোট কাটিয়ে আন্তর্জাতিক বিরতির আগেই মাঠে ফিরেছিলেন তিনি। ফরাসি লিগ ওয়ানে লিলের বিপক্ষে ম্যাচে বদলি হয়ে মাঠে নেমেছিলেন নেইমার।  কোনো গোল পাননি, গোল করাতেও পারেননি। বরং মেজাজ হারিয়ে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কৃত হন নেইমার। ফ্রান্সের পেশাদার লীগের (এলএফপি) শৃঙ্খলা কমিটি কাল নেইমারকে লিগ ওয়ানে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে।

উয়েফা চ্যাম্পিয়নস লীগে বুধবার রাতে দারুণ খেলেছেন নেইমার। বায়ার্ন মিউনিখের বিপক্ষে পিএসজির ৩-২ গোলের জয়ে দুই গোল করিয়েছেন তিনি। এর মধ্যে একটি পাস তো মনোমুগ্ধকর। কেউ ভাবতেও পারেনি বলটা নেইমার নিজ দলের গোলকিপারের কাছে না পাঠিয়ে বায়ার্নের বক্সে ফেলবেন।
সেখান থেকে গোল করেন মার্কিনিওস। এমন পারফরম্যান্সের রাতেই ঘরোয়া লীগে নিষেধাজ্ঞার খবর পান নেইমার।

ফরাসি লিগ ওয়ানে লিলের বিপক্ষে সেই ম্যাচের অন্তিম মুহূর্তে নেইমারকে বারবার ফাউল করছিলেন তিয়াগো জালো। আগেই এক হলুদ কার্ড দেখা নেইমার মাথা ঠান্ডা করে রাখতে পারেননি। ক্ষোভ প্রকাশ করে ধাক্কা দিয়ে দেখেছেন দ্বিতীয় হলুদ কার্ড।

২০২০ সালের পর থেকে লীগে ১৪ ম্যাচে এ নিয়ে তিনবার লাল কার্ড দেখলেন নেইমার। ফ্রেঞ্চ লীগে এ সময়ে তার চেয়ে বেশি লাল কার্ড দেখেননি কেউ। শুরুতে এলএফপি তিন ম্যাচ নিষিদ্ধ করেছিল নেইমারকে। কিন্তু পরে শাস্তি কমানো হয়। এমনিতে কোনো ম্যাচে দুটি হলুদ কার্ড (লাল) দেখলে এক ম্যাচ নিষিদ্ধ হতে হয়। কিন্তু নেইমারের লাল কার্ড দেখা ও আচরণবিধি ভাঙার অতীত রেকর্ড এ ক্ষেত্রে দুই ম্যাচ নিষেধাজ্ঞায় ভূমিকা রেখেছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

হেরেও সেমি-ফাইনালে পা রাখল পিএসজি

১৪ এপ্রিল ২০২১

ম্যাচ হেরেও ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে পা রাখল পিএসজি। প্যারিসে মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status