মোবাইল নেটওয়ার্ক সেবায় বিঘ্ন

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:০৪ অপরাহ্ন

তরঙ্গ বিন্যাসের কারণে আট ঘণ্টা মোবাইল নেটওয়ার্ক সেবায় কিছুটা বিঘ্নের ঘটনা ঘটে। গতকাল রাত ১১টা থেকে আজ সকাল ৭টা পর্যন্ত বিঘ্ন ঘটতে পারে বলে আগেই জানিয়েছিলো টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাজধানী ও আশেপাশের বেশকিছু এলাকা থেকে মোবাইল নেটওয়ার্কের বিঘ্নের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। অনেক গ্রাহক এ নিয়ে অভিযোগও জানিয়েছেন। বিটিআরসি’র (মিডিয়া উইং) উপ-পরিচালক জাকির হোসেন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ই এপ্রিল রাত ১১টা থেকে ৮ই এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল সেবায় বিঘ্ন ঘটতে পারে। এর আগে ২৯শে মার্চ গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে বিটিআরসি জানায়, প্রথম ধাপে ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১লা এপ্রিল রাত ১১টা থেকে ২রা এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা এবং দ্বিতীয় ধাপে ২১০০ মেগাহার্টজ তরঙ্গের নতুন বিন্যাসের জন্য ৭ই এপ্রিল রাত ১১টা থেকে ৮ই এপ্রিল সকাল ৭টা পর্যন্ত মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে। এ তথ্য জানিয়ে মোবাইল গ্রাহকদের কাছে দুঃখও প্রকাশ করে প্রতিষ্ঠানটি। সমপ্রতি অনুষ্ঠিত নিলামের মাধ্যমে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে নতুন তরঙ্গ বরাদ্দ দেয়া হয়েছে।
টেলিটক নতুন কোনো তরঙ্গ বরাদ্দ নেয়নি। তরঙ্গে সেবা দিতে হলে অপারেটরগুলোকে তাদের তরঙ্গ পরিবর্তন করতে হবে। অপারেটরগুলো ৯ই এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে বলে জানা গেছে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

পহেলা বৈশাখ আজ

১৪ এপ্রিল ২০২১

আরো ৬৯ জনের মৃত্যু

১৪ এপ্রিল ২০২১

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সেনা নামানোর পরামর্শ সিপিডি’র

১৩ এপ্রিল ২০২১

মহামারি করোনাভাইরাস রোধে আসন্ন লকডাউনে শিল্প-কারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান এবং সাধারণ মানুষের চলাচলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনে ...

ওয়াক্ত ও তারাবির নামাজে ২০ জনের বেশি মুসল্লি নয়

১৩ এপ্রিল ২০২১

মসজিদের পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। এ ছাড়া ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status