সাফল্য পেতে সাকিবকে তিনে খেলাতে হবে, কেকেআরকে হার্শার পরামর্শ

স্পোর্টস ডেস্ক

খেলা ৭ এপ্রিল ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ১০:৫৭ পূর্বাহ্ন

অনেক আলোচনা-সমালোচনার পাশ কাটিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলতে গিয়েছেন সাকিব আল হাসান। ৯ দিনের কোয়ারেন্টিন শেষে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে অনুশীলনও করেছেন বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার। সাকিবকে কাজে লাগিয়ে আগামী ৯ই এপ্রিল থেকে শুরু হতে চলা চতুর্দশতম আসরটিতে সাফল্য পেতে কেকেআরকে টোটকা দিলেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।
২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ^কাপে দেশের জার্সিতে তিন নম্বরে ব্যাট করে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন সাকিব। সেই কথা স্মরণ করিয়ে আইপিএলের এবারের আসরে কেকেআরকে সাফল্য পেতে সাকিবকে তিনে খেলানোর পরামর্শ হার্শার। তিনি বলেন, ‘সাকিব তিনে ব্যাট করলে সে চার-পাঁচ-ছয়ে বিধ্বংসী ব্যাটিং অর্ডারে ভারসাম্য এনে দেবে। তিনে নেমে বিশ^কাপে দারুণ করেছে সাকিব।’
হার্শা আরো বলেন, ‘হয়তো টপ অর্ডারে বাঁহাতি ব্যাটসম্যানের ভিড় লেগে যাবে। কিন্তু কার্তিক ও মরগান নিজেদের মধ্যে জায়গা পরিবর্তন করে নিতে পারে। রাসেল ছয়ে নামুক।
আমার মতে টুর্নামেন্টে এই ব্যাটিং লাইনআপের শীর্ষ ছয়ই সবচেয়ে শক্তিশালী।’
সম্প্রতি ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে আইপিএল নিজের লক্ষ্যের কথা জানান সাকিব। একটি রেকর্ডও ভাঙতে চান তিনি।
২০১২ সালে রবীন্দ্র জাদেজা ২৯ বলে ৪৮ রানের পাশাপাশি ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন। আইপিএলে এটাই এখন পর্যন্ত সেরা অলরাউন্ড পারফরম্যান্স। সাকিব বলেছেন, এক ম্যাচে সেঞ্চুরি করতে ও ৫ উইকেট নিতে চান তিনি।
আইপিএলে কলকাতার জার্সিতে সাকিবের পথচলা শুরু। এ দলে তিনি কাটিয়েছেন ছয় বছর। শিরোপাও জিতেছেন। ২০১৮ সালে কলকাতা ছেড়ে সানরাইজার্স হায়দরাবাদে যোগ দিয়েছিলেন। সেখানে দুই মৌসুম খেলার পর এবার নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে ফিরিয়ে আনে কলকাতা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

md nurul amin

২০২১-০৪-০৭ ১৭:৩৯:৫৪

শাকিব এবং কলকাতা টিমের জন্য শুভকামনা রহিল। আল্লাহ সহায় হোক। আমিন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

হেরেও সেমি-ফাইনালে পা রাখল পিএসজি

১৪ এপ্রিল ২০২১

ম্যাচ হেরেও ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে পা রাখল পিএসজি। প্যারিসে মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status