পশ্চিম বাংলায় দ্বিতীয়দফা ভোট গ্রহণ শুরু, শুভেন্দু ভোট দিলেন, মমতা থানায়

জয়ন্ত চক্রবর্তী, নন্দীগ্রাম

ভারত (১ মাস আগে) এপ্রিল ১, ২০২১, বৃহস্পতিবার, ১০:১০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৩:২৪ অপরাহ্ন

পশ্চিমবঙ্গ বিধানসভার দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ শুরু হল আজ সকাল আটটায়। দক্ষিণ চব্বিশ পরগনা, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের তিরিশটি আসনে ১৭১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে আজ। এই প্রার্থীদের মধ্যে রাজ্যে ভোটের এপিসেন্টার নন্দীগ্রাম যেমন আছে তেমনই ডেবরায় আইপিএস যুদ্ধে হুমায়ুন কবির ও ভারতী ঘোষের ভাগ্য নির্ধারিত হচ্ছে। চন্ডিপুরে তৃণমূল প্রার্থী সোহম চক্রবর্তী, বাঁকুড়ায় তৃণমূল প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়,  খড়গপুরে অভিনেতা হিরণের ভাগ্যও এদিনই নির্ধারিত হচ্ছে। এত তারকা অধ্যুষিত নির্বাচন আজ হলেও নজর সবার কিন্তু নন্দীগ্রামে যেখানে ইলেকশন অব ইলেকশনস এ মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। এদিন সাত সকালে বাইকে চেপে শুভেন্দু অধিকারী তার নিজের ভোটটি দিলেন নন্দীগ্রামের নান্দনায়ক বার প্রাথমিক বিদ্যালয়ের বুথে। গাড়ি ছেড়ে বাইকে কেন? শুভেন্দু জানালেন, রাস্তাটা বেশ সরু। গাড়ি ঢুকবে না তাই।
হাসিখুশি শুভেন্দু জানালেন যে তৃণমূল ১০০ শতাংশ বুথে এজেন্ট দিতে পারে নি। শুভেন্দুর প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায় সকালে তাঁর রেয়াপাড়ার ভাড়া বাড়ির ওয়ার্ রুমে কিছুক্ষন কাটিয়ে সটান চলে যান নন্দীগ্রাম থানায়। সঙ্গে তার ইলেকশন এজেন্ট শেখ সুফিয়ান। মমতা কেন থানায়? জানা গেল কয়েকটি বিষয়ে কথা বলতেই তিনি থানায় এসেছিলেন। ভোটগ্রহণ চলছে আপাতত শান্তিতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের অধিবাসীদের উদ্দেশ্যে টুইট করেছেন নির্বিগ্নে ভোট দেয়ার জন্যে। বেশি সংখ্যক মানুষ যাতে ভোট দেন সেই আবেদনও জানিয়েছেন  প্রধানমন্ত্রী।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ম নাছিরউদ্দীন শাহ

২০২১-০৩-৩১ ২১:৫১:০৪

শতভাগ বিজয়ী মমতার রাজনীতি সাধারণ মানুষ পছন্দ করেন।পশ্চিমবঙ্গের মানুষনয় গোটা দেশের ভারত বর্ষেরজন‍্য মমতা বন্দোপ‍্যাধায় রাজনৈতিক দর্শন আদশ‍্য শিক্ষার আছে। ভবিষ্যতের ভারতের নেতৃত্বে আসবেন তৃণমূল শক্তি ভারতের প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দোপ‍্যাধায় বিচিত্র কিছুই নয়। দুধ কলাদিয়েসাপ বানিয়েছিলেন আজকেরনির্বাচনের পরে চরমভাবে পরাজয়ের পর ঐ মির্জাফরের রাজনীতি শেষ হবে। ভুমিধস বিজয়ের মাধ্যমে প্রমাণ হবে পশ্চিমবঙ্গের মানুষের নেতা মমতা বন্দোপ‍্যাধায় ভারতের জাতীয় রাজনীতিতে আসছেন। ঐক্যবদ্ধ ভারতের প্রধানমন্ত্রী হওয়ার রাজনীতি শুরু করবেন। দিদি আগাম অভিনন্দন।

কাজি

২০২১-০৩-৩১ ২১:৪৪:২৫

বিজেপি বাংলায় ক্ষমতায় আসলে বাঙালি (পশ্চিমবঙ্গের) অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status