প্রার্থীর পায়ে পায়ে  (১১)

জনতা এক্সপ্রেস ট্রাক ধরে ছুটছে, সাংবাদিকের হাতে লাল নিশান

ভারত (১ মাস আগে) মার্চ ৩১, ২০২১, বুধবার, ৭:২১ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৭:২৯ অপরাহ্ন

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের তারকাকেন্দ্র নিয়ে মানবজমিন-এর অন্তর্তদন্তের একাদশ কিস্তি। আজ উত্তরপাড়া বিধানসভা কেন্দ্র। লিখেছেন জয়ন্ত চক্রবর্তী -

বছর কুড়ি আগে ইটিভিতে তার জনতা এক্সপ্রেস সিরিয়ালটি সাড়া জাগিয়েছিল। নন-ফিকশন সিরিয়ালের রোগা, দুর্বলা, তরুণ কাঞ্চন মল্লিক জনতার অভিমত নিতেন নানা বিষয়ে। সেদিনের সে রোগা কাঞ্চন আজ বঙ্গ সিনে-দুনিয়ার সফল কমেডিয়ান। এবার তিনি উত্তরপাড়ার ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে জনতার দরবারে।  জনতা এক্সপ্রেস ছুটছে, আর তার গতি রুখতে লাল নিশান নিয়ে দাঁড়িয়ে উত্তরপাড়ার সাবেক তৃণমূল বিধায়ক,  অধুনা দিল্লিতে অমিত শাহের কাছ থেকে বিজেপি পতাকা নেয়া সাংবাদিক প্রবীর ঘোষাল।  পারবেন কি প্রবীর এক্সপ্রেসের গতি রোধ করতে? 

একদা মমতা ঘনিষ্ঠ প্রবীর ঘোষাল বলছেন, তৃণমূলে কাজ করা অসম্ভব হচ্ছিলো বলেই বিজেপিতে এসেছি।  মর্যাদা নিয়ে ওখানে কাজ করতে পারছিলাম না।  উত্তরপাড়ার মানুষ দেখেছে কীভাবে এলাকার উন্নয়নে আমি কাজ করেছি। তার ওপর মোদিজি-অমিতজি'র আশীর্বাদ আছে।  না জেতার কোনও কারণ নেই।  জনতা এক্সপ্রেসের বসবাস এখন কোন্নগর পুরসভার অতিথিশালা।

কাঞ্চন মল্লিক তার স্বভাবসুলভ গলায় বললেন, দিদির প্রার্থী আমি।  জনতা নিশ্চয়ই আমার সঙ্গে থাকবে। তাছাড়া দিদির উন্নয়নের সুফল তো সবাই পেয়েছে।

উত্তরপাড়া বর্ধিষ্ণু অঞ্চল। আবার কলোনি অঞ্চলও আছে এই এলাকায়। প্রবীর ঘোষালের বিজেপিতে চলে যাওয়াটা যেমন অনেকে মেনে নেয়নি, তেমনই এমন মানুষও কম নয় যারা তৃণমূলের ওপর বীতশ্রদ্ধ। কিন্তু বিপক্ষের প্রার্থীটি যে কাঞ্চন মল্লিক। নির্ভেজাল হাসি বিতরণ করতে যে অক্লান্ত। এবার উত্তরপাড়ার ভোটারদের মুখে হাসি ফোটাবে কে? লড়াইয়ে কাঞ্চন যে একটু এগিয়ে তা বলার বোধহয় অপেক্ষা রাখে না।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status